ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে চিকিৎসকদের প্রতিবাদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩০ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
কোটা আন্দোলনকারীদের সঙ্গে সংহতি জানিয়ে চিকিৎসকদের প্রতিবাদ

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের নির্যাতন ও হয়রানির প্রতিবাদ এবং তাদের দাবির প্রতি সংহতি জানাতে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রীয় শহীদ মিনারে সমাবেশ করেছেন চিকিৎসকরা।  

আজ শুক্রবার (২ আগস্ট) বেলা ১২টার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে সমবেত হয়ে শিক্ষার্থীদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করেন তারা।

এসময় রাজধানীর বিভিন্ন মেডিকেল কলেজ, ডেন্টাল কলেজ ও ইউনিটের চিকিৎসক শিক্ষার্থীরা কর্মসূচিতে অংশ নেন।  

চিকিৎসকরা বলেছেন, ‘আমরা কেবল লোকমুখেই জানি যে, আমরা এ দেশের মালিক, কিন্তু এর প্রমাণ আমাদের কাছে নেই। কিন্তু বাস্তবে আমরা নাগরিক না, আমরা এ দেশের দাস। যেখানে জীবনের কোনো মূল্য নেই। ’

এদিকে  পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে দুপুর ১ টা ৫০ মিনিটে থেকে জুমার নামাজ শেষে মিছিল বের হয়। প্রেসক্লাবের দিকে মিছিলটি চলে যায়। এ সময় আইনশৃঙ্খলা বাহিনী সদস্যদের সতর্ক অবস্থানে থাকতে দেখা যায়।  

সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ-সংঘাত, সহিংসতা, অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে দুই শতাধিক মানুষ নিহত হয়েছেন। আহত হয়েছেন প্রায় কয়েক হাজার মানুষ।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।