ঢাকা, শনিবার, ১৯ শ্রাবণ ১৪৩১, ০৩ আগস্ট ২০২৪, ২৭ মহররম ১৪৪৬

জাতীয়

রাজশাহীত সড়ক অবরোধ করে আন্দোলনকারীদের বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
রাজশাহীত সড়ক অবরোধ করে আন্দোলনকারীদের বিক্ষোভ

রাজশাহী: পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী শনিবার (৩ আগস্ট) সকাল থেকে রাজশাহীতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা। বর্তমানে তারা মহানগরীর তালাইমারি মোড়ে অবস্থান নিয়েছেন এবং ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করেছেন।

সেখানে বিক্ষোভ করছেন আন্দোলনকারী। পুলিশ তার পাশে সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে। এ কর্মসূচি ঘিরে সকাল থেকে সেখানে টানটান উত্তেজনা বিরাজ করছে।

এদিকে বিক্ষোভ কর্মসূচি চলাকালে রাজশাহী মহানগর পুলিশের এক গোয়েন্দা সদস্যকে (সিটিএসবি) পিটিয়ে মাথা ফাটিয়ে দিয়েছেন আন্দোলনকারীরা। তাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। আহত পুলিশ সদস্য হলেন সাইফুল ইসলাম। তিনি সিটিএসবিতে কর্মরত রয়েছেন।  

পুলিশ জানায়, সকাল ১০টার দিকে আন্দোলনকারীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে জড়ো হন। পরে তারা রুয়েটের সামনের সড়ক অবরোধ করেন। একই সময় মহানগরীর নর্দান মোড় থেকে আন্দোলনকারীদের আরও একটি মিছিল এসে সড়ক অবরোধকারীদের সঙ্গে যোগ দেয়।

পরে আন্দোলনকারীরা রুয়েটের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে তালাইমারি হয়ে নর্দানের মোড়ে যান। সেখান থেকে ঘুরে একই স্থানে এসে আবারও বিক্ষোভে কর্মসূচিতে মিলিত হন।

এ সময় বৃষ্টি কারণে তালাইমারি মোড়ে অবস্থান নেওয়া পুলিশ সদস্যরা সেখান থেকে সরে যান। তবে বিক্ষুব্ধরা এ বৃষ্টির মধ্যেই তাদের আন্দোলন কর্মসূচি চালিয়ে যান। পরে পুলিশ আবারও সেখানে সতর্ক অবস্থান নেয়।

বর্তমানে এ আন্দোলনকারীদের বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে পুরো এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। আর আন্দোলনকারীদের অনেকে সকাল থেকেই কর্তব্যরত পুলিশ ও গণমাধ্যমকর্মীদের সঙ্গেও অনেকটা মারমুখী আচরণ করছেন। তাদের অনেককে মুখে মাস্ক পরে থাকতেও দেখা যাচ্ছে।

রাজশাহীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোবারক পারভেজ জানান, আন্দোলনরতরা সকাল থেকে বিক্ষোভ করলেও পরিস্থিতি এখনও পুলিশের নিয়ন্ত্রণে আছে। তালাইমারিতে অবরোধ করলেও বিভিন্ন যানবাহন পাশের বিকল্প সড়ক ব্যবহার করছে। রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রুয়েটসহ আশপাশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ঘিরে বাড়তি নিরাপত্তা নেওয়া হয়েছে। এসব এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। কেউ জনগণের জানমালের ক্ষয়ক্ষতির চেষ্টা করলে পুলিশ তা প্রতিরোধ করবে।

সারা দেশে ছাত্র-নাগরিকদের শান্তিপূর্ণ গণমিছিলে হামলা ও খুনের প্রতিবাদ এবং ৯ দফা দাবিতে শনিবার সারা দেশের মতো রাজশাহীতেও বিক্ষোভ কর্মসূচি চলছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার নেতারা সংশ্লিষ্টদের রুয়েট গেটে জমায়েত হওয়ার জন্য আহ্বান জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।