ঢাকা, শুক্রবার, ১ ভাদ্র ১৪৩১, ১৬ আগস্ট ২০২৪, ১০ সফর ১৪৪৬

জাতীয়

সিলেটে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
সিলেটে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া

সিলেট: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা সর্বাত্মক অসহযোগ আন্দোলন কর্মসূচিতে অংশ নিতে রোববার (০৪ আগস্ট) সকাল থেকে সিলেট নগরজুড়ে বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।  

সকাল থেকে নগরজুড়ে উত্তেজনা।

আতঙ্কে বন্ধ দোকানপাট। জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হচ্ছে না সাধারণ মানুষ। সড়কে যান চলাচলও কম।
 
সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরজুড়ে বিভিন্ন স্থানে পুলিশ ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া ও পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

জানা গেছে, পূর্ব ঘোষিত সরকারের পদত্যাগের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলন কর্মসূচি অনুযায়ী সকাল ১১টায় নগরের কোর্ট পয়েন্টে জড়ো হন আন্দোলনকারীরা এবং আন্দোলনকারীদের প্রতিহত করতে আধা কিলোমিটার দূরে নগরের চৌহাট্টার কেন্দ্রীয় শহীদ মিনারে জড়ো হন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

নগরের কোর্ট পয়েন্টে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া ও পাল্টা ধাওয়ার পর সংঘর্ষ ছড়িয়ে পড়ে নগরের বিভিন্ন স্থানে।

দুপুর ১টা থেকে নগরের জিন্দাবাজার, চৌহাট্টা, বারুতখানা, জেলরোড, হাওয়াপাড়া, মিরবক্সটুলা, নয়াসড়ক ও আম্বরখানাসহ বিভিন্ন স্থানে আন্দোলনকারীরা অবস্থান নেন। তারা সড়ক ব্যারিকেড দিয়ে যান চলাচল বন্ধ করে দেন। এ সময় পুলিশ সদস্যদের দেখা মাত্র আন্দোলনকারীরা ‘ভুয়া, ভুয়া’ স্লোগান দিয়ে ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ রাবার বুলেট, কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড ছোড়ে।

এদিকে দুপুর দেড়টার দিকে নগরের তেলিহাওর থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে ক্বীন ব্রিজ সংলগ্ন সুরমা মার্কেট পয়েন্টে আসেন। সেখান থেকে লাঠিসোঁটা নিয়ে নেতাকর্মীরা সিটি পয়েন্টে এসে জড়ো হন।

নগরের জিন্দাবাজার পয়েন্টে জড়ো হওয়া আন্দোলনকারীদের হটিয়ে রাজপথ দখল নেন ছাত্রলীগ, যুবলীগে নেতাকর্মীরা। এ সময় জল্লারপাড় সড়কে আন্দোলনকারীদের সঙ্গে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এরপর নেতাকর্মীদের দেশীয় অস্ত্র হাতে সড়কে অবস্থান করতে দেখা যায়।

এছাড়া শনিবারের (৩ আগস্ট) সংঘর্ষস্থল চৌহাট্টা পয়েন্টে জড়ো হন আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় দলে দলে নেতাকর্মীরা লাঠিসোঁটা হাতে নগরের চৌহাট্টায় গিয়ে অবস্থান নেন। এদিকে নগরের বিভিন্ন এলাকায় আওয়ামী লীগের নেতাকর্মীরা সশস্ত্র অবস্থান নেওয়ারও খবর পাওয়া গেছে।

তবে এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। বিকেল ৩টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত নগরজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।