ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানালো কানাডা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানালো কানাডা

ঢাকা: নোবেলজয়ী অর্থনীতিবিদ অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকারকে স্বাগত জানিয়েছে কানাডা। কানাডার পররাষ্ট্র মন্ত্রী মেলানি জোলি এক বিবৃতিতে স্বাগত জানিয়েছেন।

শনিবার ( ১০ আগস্ট) ঢাকার কানাডার হাইকমিশন জানায়, মেলানি জোলি এক বিবৃতিতে  বলেন, বাংলাদেশে চলমান সঙ্কটের সমাধানে শান্তিপূর্ণ উপায়ে এগিয়ে যেতে কানাডা সমর্থন করে। এই প্রসঙ্গে আমরা ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে একটি নতুন অন্তর্বর্তী সরকারের যাত্রাকে স্বাগত জানাই। অবাধ ও সুষ্ঠু নির্বাচন এবং গণতান্ত্রিক শাসনের পথ প্রশস্ত করার জন্য শান্তি পুনরুদ্ধারের প্রথম পদক্ষেপ এটি।

তিনি বলেন, পরিবর্তনের এই সময়কালে, কানাডা এমন একটি প্রক্রিয়াকে সমর্থন করার জন্য অন্তর্বর্তী সরকারের সাথে যুক্ত হতে চায়,  যা ধর্মীয় সংখ্যালঘু, যুব, নারী এবং অন্যান্য সংখ্যালঘু সহ সমাজের সকল ক্ষেত্রের ব্যাপক রাজনৈতিক অংশগ্রহণের সাথে অন্তর্ভুক্ত।

বিবৃতিতে উল্লেখ করা হয়, কানাডা গণতান্ত্রিক এবং অন্তর্ভুক্তিমূলক শাসন, মানবাধিকারের প্রতি সম্মান এবং আইনের শাসনের নীতির প্রচারের জন্য সকল পক্ষকে একসঙ্গে কাজ করার আহ্বান জানায়। কানাডা অন্তর্বর্তী সরকারকে মতপ্রকাশের স্বাধীনতার অনুশীলনকে সমর্থন করার জন্য ইন্টারনেট এবং অন্যান্য যোগাযোগের উপায়ে পূর্ণ অ্যাক্সেস বজায় রাখা, দায়বদ্ধতা এবং মৃত্যু ও সহিংসতার সম্পূর্ণ নিরপেক্ষ তদন্তের জন্য আহ্বান জানায়।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, আগস্ট ১০,২০২৪
টিআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।