ঢাকা, শনিবার, ২৬ শ্রাবণ ১৪৩১, ১০ আগস্ট ২০২৪, ০৪ সফর ১৪৪৬

জাতীয়

উত্তাল সময়েও সুরক্ষিত থেকেছে ঢাকার যে থানা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
উত্তাল সময়েও সুরক্ষিত থেকেছে ঢাকার যে থানা

ঢাকা: বৈষম্যবিরোধী আন্দোলনে সরকার পতনের পরে বিক্ষুব্ধ মানুষের রোষাণলের শিকার হয়েছেন পুলিশ সদস্যরা। ভাঙচুর করা হয় বাহিনীটির গুরুত্বপূর্ণ স্থাপনা ও থানা।

এই রোষাণলের থেকে মুক্ত আছেন হাতিরঝিল থানা। সেখানে হয়নি কোন ভাঙচুর বা লুটপাটের ঘটনা।

শনিবার (১০ আগস্ট) দুপুরের দিকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতিরঝিল থানায় সরজমিনে গিয়ে দেখা যায়, থানায় প্রবেশের প্রধান গেটে দাঁড়িয়ে আছে সেনা সদস্যরা। সেনা সদস্য সাথে কাছ থেকে হাসিমুখে অনুমতি নিয়ে থানার ভিতরে প্রবেশ করা হলো।

ডিউটি অফিসারের কক্ষে প্রবেশ করে দেখা যায় দায়িত্বরত পুলিশ পৃথক টেবিলের থাকা দুটি কম্পিউটার কাজ করছে। পাশেই পোশাক পড়ে দাঁড়িয়ে আছে অন্যান্য পুলিশ সদস্যরা। সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যের সঙ্গে কথা বলে জানা যায় এই থানা কোনো হামলার ঘটনা ঘটেনি পাশাপাশি কোন লুটের ঘটনাও ঘটেনি।



বৈষম্যবিরোধী আন্দোলনে সরকার পতনের পরে বিক্ষুব্ধ মানুষের রোষণলের পড়ার ভয়ে অনেক পুলিশ সদস্যরা গা ঢাকা দেয় থানা থেকে। ইতিমধ্যে অনেক পুলিশ সদস্যই থানায় যোগদান করেছে। গতকাল থেকে আমাদের থানার কার্যক্রম শুরু করা হয়েছে।

তাদের কাছে জানতে চাওয়া হয়, সড়কে টহল ডিউটির ব্যবস্থা করা হবে কিনা? এর উত্তরে পুলিশ সদস্যরা জানান, আমাদের থানার কার্যক্রম পূর্ণাঙ্গ ভাবে যত দ্রুত সম্ভব চালু করা যায় সেই বিষয়ে কর্মকর্তারা কাজ করছে।

এছাড়া হাতিরঝিল থানার বেশ কয়েকটি কক্ষে পুলিশের অবস্থান লক্ষ্য করা যায়।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা,আগস্ট ১০,২০২৪
এজেডএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।