ঢাকা, মঙ্গলবার, ২৯ শ্রাবণ ১৪৩১, ১৩ আগস্ট ২০২৪, ০৭ সফর ১৪৪৬

জাতীয়

কলেজের সামনে ময়লার ভাগাড় সরাতে শিক্ষার্থীদের মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
কলেজের সামনে ময়লার ভাগাড় সরাতে শিক্ষার্থীদের মানববন্ধন 

কুমিল্লা: কুমিল্লা বিজ্ঞান কলেজের সামনে ময়লার ভাগাড় অপসারণের দাবিতে মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। এসময় সড়ক অবরোধ করে তারা বিক্ষোভ করেন।

এসময় তাদের সঙ্গে যোগ দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েকজন সমন্বয়কও।  

মঙ্গলবার (১৩ আগস্ট) কলেজ সংলগ্ন নবাব বাড়ি চৌমুহনী সড়কে এ কর্মসূচি অনুষ্ঠিত হয়। বিক্ষোভ চলাকালীন ময়লার ভাগাড়, ভাগাড়ের সিঁড়ি ও গাড়ি অপসারণের দাবি জানায় তারা৷ একপর্যায়ে সিটি করপোরেশনের লোকজন এসে আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাস্তা থেকে সরে যান।

কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী নুসরাত জাহান বুসরা বলেন, কলেজে ভর্তি হওয়ার পর থেকেই দেখছি এখানে ময়লার ভাগাড়। দুর্গন্ধের কারণে ক্লাসে বসতে পারি না। এ ময়লার ভাগাড় অপসারণ করতে হবে।

দ্বাদশ শ্রেণির ছাত্র মো. নজরুল ইসলাম বলেন, ক্লাসরুমে মাস্ক পরে বসতে হয়। এ কলেজের অনেক ছাত্র দেশের নামকরা প্রতিষ্ঠান থেকে উচ্চ শিক্ষা নিয়েছে ও নিচ্ছে। ময়লার ভাগাড়ের কারণে শিক্ষার্থীরা এখানে ভর্তি হওয়ার আগ্রহ হারিয়ে ফেলছে।

কলেজ অধ্যক্ষ আবু জাফর মুহাম্মদ সালমান জানান, পাঁচ বছর ধরে কলেজের সামনে এই ময়লার ভাগাড়। সিটি করপোরেশনে দফায় দফায় গিয়েছি। তারা ভাগাড়টি সরায়নি। এখনকার শিক্ষার্থীরা পড়াশোনার জন্য সুন্দর পরিবেশ খোঁজে। কলেজের ভেতরের পরিবেশ চমৎকার। কিন্তু বাইরের এই ভাগাড়ের কারণে প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তি হতে চায় না।

কুমিল্লা সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আমরা ময়লার গাড়িগুলো সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। ভাগাড়টি কোথায় সরিয়ে নেওয়া হবে তা নির্ধারণ করা হয়নি। কর্তৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।