ঢাকা, বুধবার, ৩০ শ্রাবণ ১৪৩১, ১৪ আগস্ট ২০২৪, ০৮ সফর ১৪৪৬

জাতীয়

কোটা আন্দোলনে নিহত তাওহীদের ‘শহীদ স্বীকৃতি’ চায় পরিবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
কোটা আন্দোলনে নিহত তাওহীদের ‘শহীদ স্বীকৃতি’ চায় পরিবার ইনসেটে কোটা সংস্কার আন্দোলনে নিহত তাওহীদ

মাদারীপুর: মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে গুলিতে নিহত তাওহীদ সন্ন্যামাতের (২১) পরিবার সরকারিভাবে ‘শহীদ স্বীকৃতি’র দাবি করেছেন।  

বুধবার (১৪ আগস্ট) দুপুরে তাওহিদের গ্রামের বাড়ি সদর উপজেলার মোস্তফাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সুচিয়ারভাঙ্গা গ্রামে সংবাদ সম্মেলনে এ দাবি তুলেন ধরেন তারা।

নিহত তাওহীদ ওই গ্রামের সালাউদ্দিন সন্ন্যামাতের ছেলে এবং সে বিভিন্ন এলাকায় রাজমিস্ত্রি কাজ করতেন।

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে জানানো হয়, গত ১৯ জুলাই কোটা সংস্কার আন্দোলনে ছাত্রদের সঙ্গে সদর উপজেলার খাগদী এলাকায় যোগ দেয় তাওহীদ। এ সময় এলোপাতারি গুলি ছুঁড়লে নিহত হন তাওহীদ। পরদিন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। পরে ১৪ আগস্ট পরিবারের পক্ষ থেকে সরকারিভাবে শহীদের স্বীকৃতির দাবি তোলা হয়।  

মোস্তফাপুর ব্যাসস্ট্যান্ডের গোলচত্বরটি শহীদ তাওহীদের নামে নামকরণ করার দাবি তুলে তাওহীদের বাবা সালাউদ্দিন সন্ন্যামাত বলেন, ‘সরকারিভাবে আর্থিক সহযোগিতা না পেলে কোনোভাবেই বেঁচে থাকা সম্ভব নয়। ছোট সন্তান হলেও তার আয়ের অর্থ দিয়ে পরিবার চালানোর পাশাপাশি বড়ভাইয়ের পড়ালেখার খরচ দিতো তাওহীদ। তাওহীদের আকস্মিক মৃত্যুতে পরিবারে  শোকের ছায়া নেমে এসেছে। ’

তাওহীদের মামা ইব্রাহীম খলিল বলেন, ‘তাওহীদ ছাত্র আন্দোলনে গিয়ে গুলিতে মারা গেছে। এর আগে একদল সন্ত্রাসী তাওহীদকে কুপিয়ে আহত করে। তাওহীদের নামে এলাকায় একটি স্মরণীয় স্থাপনা নির্মাণের দাবি জানাচ্ছি। যাতে পরবর্তী প্রজন্ম তাওহীদের কথা মনে রাখতে পারে। ’

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৪
এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।