ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪৩১, ১৮ আগস্ট ২০২৪, ১২ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক এমপি-চেয়ারম্যান, পৌর মেয়রসহ ২২ জনের নামে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
সাবেক এমপি-চেয়ারম্যান, পৌর মেয়রসহ ২২ জনের নামে মামলা

রাজশাহী: হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও গুলির অভিযোগে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক এমপি আবুল কালাম আজাদ, তার স্ত্রী ও তাহেরপুর পৌরসভার মেয়র খন্দকার শাইলা পারভীন এবং উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুর নামে মামলা হয়েছে। মামলায় এ তিনজনসহ আওয়ামী লীগের মোট ২২ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

এ ছাড়া অজ্ঞাত আসামির সংখ্যা আরও ৫০ থেকে ৬০ জন।

রোববার (১৮ আগস্ট) বিকেলে রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, শনিবার দিনগত রাত ১২টা ৫ মিনিটে আব্দুল মতিন নামের এক ব্যক্তি বাদী হয়ে মামলাটি করেছেন। তিনি একই উপজেলার হামিরকুৎসা ইউনিয়নের খাপুর গ্রামের বাসিন্দা। পুলিশ মামলাটি তদন্ত করছে। এ ছাড়া পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টাও চলছে।

এদিকে মামলার এজাহারে বলা হয়েছে, বৈষম্যবিরোধী আন্দোলনের সময় গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পদত্যাগের আগে বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীর ওপর হামলা চালানো হয়। এ সময় তাদের বাড়িঘর ও দোকানপাট ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট এবং হাট-বাজারে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ত্রাস সৃষ্টি করা হয়।  

ভবানীগঞ্জে আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের মারধর করেন। ওই সময় গুলিবর্ষণের ঘটনা ঘটে। আওয়ামী লীগের বাগমারা আসনের তৎকালীন স্থানীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ, উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ও তাহেরপুর পৌর মেয়র খন্দকার শাইলা পারভিন দলীয় নেতাকর্মীদের দিয়ে এ হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাট চালান।

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।