ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

অবশেষে সিকৃবির ভিসির পদত্যাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
অবশেষে সিকৃবির ভিসির পদত্যাগ

সিলেট: কর্মকর্তা-কর্মচারীদের আন্দোলনের মুখে অবশেষে পদত্যাগ করলেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ভিসি প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা ।  

২১ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের সচিব বরাবর প্রেরিত পত্রে জামাল উদ্দিন জানান, সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের ২০২২ সালে ২১ নভেম্বর জারিকৃত প্রজ্ঞাপন অনুযায়ী সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস- চ্যান্সেলর হিসেবে আমি যোগদান করি।

বর্তমানে আমার ব্যক্তিগত কারণে ভাইস-চ্যান্সেলর পদ হতে অব্যাহতি চাচ্ছি।

এর আগে সিকৃবির ভাইস-চ্যান্সেলরের অনুপস্থিতিতে ২১ আগস্ট বিকেলে অনুষ্ঠিত ডিন কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক এ বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর ড. মো. ছিদ্দিকুল ইসলাম সাময়িকভাবে অত্র বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্ব পরিচালনা করবেন বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

প্রসঙ্গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর বৈষম্যবিরোধী ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের রোষানল থেকে বাঁচতে ভিসি জামাল রাতের আঁধারে ক্যাম্পাস থেকে পালিয়ে যান। অবশেষে  অনিয়ম, দুর্নীতি  ও স্বজনপ্রীতির দায়ে অভিযুক্ত ভিসি জামাল উদ্দিন ভূইয়া পদত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা,আগস্ট ২২,২০২৪
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।