ঢাকা, বৃহস্পতিবার, ৭ ভাদ্র ১৪৩১, ২২ আগস্ট ২০২৪, ১৬ সফর ১৪৪৬

জাতীয়

অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ার লক্ষ্যে কাজ করবে ইউএনডিপি-নরওয়ে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ার লক্ষ্যে কাজ করবে ইউএনডিপি-নরওয়ে

ঢাকা: সবার জন্য শান্তিপূর্ণ দেশ গড়ে তুলতে সহযোগিতা জোরদারের লক্ষ্যে একটি চুক্তি সই করেছে নরওয়ে ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বাংলাদেশে অবস্থিত নরওয়ে দূতাবাসে এ চুক্তি স্বাক্ষরিত হয়, যার মেয়াদকাল ২০২৫।

দুই সংস্থার পক্ষ থেকে নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিক্টার ও ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার এ চুক্তিতে সই করেন।

নরওয়ে ও ইউএনডিপি ২০২১ সাল থেকে ইউএনডিপির প্রকল্প পার্টনারশিপ ফর এ মোর টলারেন্ট ইনক্লুসিভ বাংলাদেশ (পিটিআইবি) বাস্তবায়নে একসাথে কাজ করে যাচ্ছে। এই প্রকল্পের মূল উদ্দেশ্য ভুল তথ্য ও বিদ্বেষের প্রচার প্রতিরোধ করে একটা সহনশীল বাংলাদেশ গড়ে তোলা।

চুক্তি সই অনুষ্ঠানে নরওয়ের রাষ্ট্রদূত এস্পেন রিক্টার বলেন- ইতিবাচক মতবাদ তৈরির মাধ্যমে একটি সহনশীল, অন্তর্ভুক্তিমূলক বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে পিটিআইবি প্রকল্পটি কাজ করে যাচ্ছে।

ইউএনডিপির আবাসিক প্রতিনিধি স্টেফান লিলার আন্তরিক সহযোগিতার জন্য নরওয়েকে আন্তরিক ধন্যবাদ জানান। তিনি আরও বলেন, নরওয়ের সাথে আমাদের এই অংশীদারত্বের মাধ্যমে, আমরা তরুণ ও নাগরিক সমাজকে সম্পৃক্ত করে অন্তর্ভুক্তিমূলক সমাজ গঠনে কাজ করছি। নরওয়ের সাথে চলমান এই উদ্যোগের মাধ্যমে আমরা ডিজিটাল সাক্ষরতা বিষয়ে কাজ করবো যা এসডিজি লক্ষ্য ১৬ অর্জনে অবদান রাখতে পারে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।