ঢাকা, রবিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৫ আগস্ট ২০২৪, ১৯ সফর ১৪৪৬

জাতীয়

র‌্যাবের হেলিকপ্টারে ৩ গর্ভবতী নারীকে উদ্ধার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৪ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
র‌্যাবের হেলিকপ্টারে ৩ গর্ভবতী নারীকে উদ্ধার

ঢাকা: র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) হেলিকপ্টারের বন্যাকবলিত ফেনীর ফুলগাজী থেকে তিন গর্ভবতী নারীকে উদ্ধার করে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ফেনীর ফুলগাজী থানার গাবতলার সীমান্তবর্তী এলাকায় পানিবন্দি তিনজন সন্তানসম্ভবা নারীকে উদ্ধারের খবর আসে। এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের হেলিকপ্টারের মাধ্যমে তাদের উদ্ধার করে কুমিল্লা সিএমএইচে স্থানান্তর করা হয়েছে।

এর আগে শুক্রবার একজন প্রসূতি ও দুজন নবজাতককে হেলিকপ্টারে উদ্ধার করে অক্সিজেন সাপোর্ট দেওয়ার মাধ্যমে নিরাপদ স্থানে পৌঁছে দেয় র‌্যাব। এছাড়া নারী, শিশু ও বৃদ্ধসহ পানিবন্দিদের হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়েছে।

সিনিয়র এএসপি ইমরান খান বলেন, পানিবন্দি অনেক মানুষ ত্রাণ পাচ্ছিলেন না, এ ধরনের অসহায় মানুষদের খুঁজে বের করে র‌্যাবের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

বন্যা ও বন্যা পরবর্তী সময়ে খাদ্য সংকট, বিশুদ্ধ পানি দুষ্প্রাপ্যতা এবং বিভিন্ন ধরনের পানিবাহিত রোগের ব্যাপারে মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে র‌্যাব। বন্যার্তদের মধ্যে চলমান মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২৩৩২ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৪
এমএমআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।