ঢাকা, রবিবার, ৯ ভাদ্র ১৪৩১, ২৫ আগস্ট ২০২৪, ১৯ সফর ১৪৪৬

জাতীয়

হাসপাতালে সাবেক বিচারপতি মানিক, অস্ত্রোপচার সম্পন্ন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২১ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
হাসপাতালে সাবেক বিচারপতি মানিক, অস্ত্রোপচার সম্পন্ন আদালত ভবনে হামলার পর বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিককে শনিবার বিকেলে সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হয় | ছবি: সংগৃহীত

সিলেট: সাবেক বিচারপতি এএইচএম শামসুদ্দিন চৌধুরী মানিকের দেহে অস্ত্রোপচার করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) রাত পৌনে ৯টার দিকে তাকে কারারক্ষীদের নিরাপত্তায় তাকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

পরে রাত ১০টার দিকে তার শরীরে অস্ত্রোপচার করা হয়। ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেছেন।

রাত ১টার দিকে মেডিকেল পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই আবু জাফর সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিকের অস্ত্রোপচারের বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমানে তাকে পোস্ট অপারেটিভ রুমে রাখা হয়েছে।

হাসপাতালের চিকিৎসক সূত্র জানায়, সাবেক বিচারপতি মানিকের শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। দ্রুত অস্ত্রোপচার করে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

এর আগে শুক্রবার (২৩ আগস্ট) দিবাগত রাত ১১টার দিকে অবৈধভাবে সিলেটের কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত দিয়ে ভারতে পালিয়ে যাওয়ার সময় বিচারপতি মানিককে আটক করে বিজিবি।

জানা গেছে, সিলেটে বিচারপতি মানিকের বিরুদ্ধে নতুন করে মামলা হয়নি। বিজিবি মামলা করবে বললেও পরে তা করা হয়নি। তবে পুলিশ তাকে ৫৪ ধারায় আটক দেখিয়ে শনিবার বিকাল ৪টায় সিলেটের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-১ আলমগীর হোসেনের আদালতে হাজির করে। আদালত ৫৪ ধারায় বিচারপতি মানিককে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

পরে পুলিশ তাকে সিলেট কেন্দ্রীয় কারাগারে নিয়ে যায়। কঠোর নিরাপত্তা দিয়ে তাকে আদালতে নিয়ে যান পুলিশ সদস্যরা।

এরআগে আদালতে হাজির করার সময় উত্তেজিত জনতা তার উপর ডিম ও জুতা নিক্ষেপ এবং শারীরিকভাবে হেনস্তা করা হয়।

সম্প্রতি বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় মানিকের নামে নোয়াখালীর আদালতে মামলা হয়েছে।

একই অভিযোগে গত বৃহস্পতিবার (২২ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে আইনজীবী মো. জিয়াউল হক বাদী হয়ে আরেকটি মামলার আবেদন করেন।

আদালত অভিযোগটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

বিচারপতি মানিক নানা বিতর্কিত মন্তব্য ও কর্মকাণ্ডের কারণে আলোচিত-সমালোচিত।

বাংলাদেশ সময়: ০১১৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।