ঢাকা, বুধবার, ১২ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৬৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
ডেঙ্গুতে একজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৬৪

ঢাকা: গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে এবং সারা দেশে ৩৬৪ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।   

মঙ্গলবার (২৭ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

     

এতে বলা হয়, আক্রান্তদের মধ্যে বরিশাল বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৩২ জন, চট্রগ্রাম বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৮২ জন, ঢাকা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৩ জন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে ৬১ জন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে ১২৫ জন, খুলনা বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ৩০ জন, ময়মনসিংহ বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) ১৬ জন এবং রাজশাহী বিভাগে (সিটি কর্পোরেশনের বাইরে) চার জন রয়েছেন।            

২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৩১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন, চলতি বছরে মোট ১০ হাজার ৫২৮ জন ছাড়পত্র পেয়েছেন।       

চলতি বছরের ২৭ আগস্ট পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছে ১১ হাজার ৭৪৭ জন। এর মধ্যে ৬১.৪ শতাংশ পুরুষ এবং ৩৮.৬ শতাংশ মহিলা রয়েছেন।          

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে, চলতি বছরের এ যাবত ডেঙ্গুতে মোট মৃত্যুবরণ করেছেন ৭৯ জন।   

২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট এক হাজার ৭০৫ জনের মৃত্যু হয়, পাশাপাশি ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন মোট তিন লাখ ২১ হাজার ১৭৯ জন।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা,আগস্ট ২৭,২০২৪
আরকেআর/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।