ঢাকা, বুধবার, ১৩ ভাদ্র ১৪৩১, ২৮ আগস্ট ২০২৪, ২২ সফর ১৪৪৬

জাতীয়

ঢাকা-চট্টগ্রাম সড়কে ২০ কিলোমিটার জট, ভোগান্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
ঢাকা-চট্টগ্রাম সড়কে ২০ কিলোমিটার জট, ভোগান্তি

নারায়ণগঞ্জ: ভোর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড থেকে মদনপুর এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ২০ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ে সরেজমিনে গিয়ে এমন চিত্র লক্ষ্য করা যায়।

সকাল সাড়ে ১১ টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত যানজট এখনো কমেনি।

এর ফলে তীব্র ভোগান্তিতে পড়েছে যাত্রী ও চালকরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে নারী ও বৃদ্ধদের। পাঁচ মিনিটের পথ আধা ঘণ্টাতেও পাড়ি দেওয়া যাচ্ছে না।

রাজু হোসেন নামের এক যাত্রী বলেন, সকালে মদনপুর যাওয়ার জন্য শিমরাইল মোড় থেকে বাসে উঠেছি। কিন্তু মহাসড়কে তীব্র যানজটের কারণে বাস থেকে নেমে বাসায় চলে যাচ্ছি।

আব্দুর রহমান নামের এক গার্মেন্ট কর্মী বলেন, যানজটের কারণে হেঁটেই গার্মেন্টে যেতে হচ্ছে। কষ্ট হচ্ছে তবে এছাড়া তো আর যাওয়ার কোনো উপায় নেই।

আরিফুল হাসান নামের এক বাসচালক বলেন, সাইনবোর্ড থেকে শিমরাইল মোড় আসতে প্রায় এক ঘণ্টা সময় লেগেছে। রাস্তায় জ্যাম এতোই যে শিমরাইল মোড়ে এসে বাস আর সামনে আগানোর মতো অবস্থা নেই। যাত্রীরাও বিরক্ত হয়ে বাস থেকে নেমে যাচ্ছে। বাকি পথ যেতে আর কত ঘণ্টা লাগে বুঝতে পারছি না।  

ট্রাফিক পুলিশের শিমরাইল হাইওয়ে ক্যাম্পের ইনচার্জ আবু নাইম বলেন, যানজট বর্তমানে আরও তীব্র আকার ধারণ করেছে। তবে কি কারণে যানজট সৃষ্টি হয়েছে তা আমার জানা নেই।  

যানজট নিরসনে ট্রাফিক পুলিশের সদস্যরা চেষ্টা করছেন বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমআরপি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।