ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

জাতীয়

আগস্টে সিলেটের সড়কে ঝরল ২০ প্রাণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৪
আগস্টে সিলেটের সড়কে ঝরল ২০ প্রাণ

সিলেট: সিলেট বিভাগে জুলাই মাসের চেয়ে আগস্ট মাসে সড়ক দুর্ঘটনা কিছুটা কমেছে। আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছেন।

নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এ প্রতিবেদন প্রকাশ করেছে।
 
প্রতিবেদনে প্রকাশ করা হয়, আগস্ট মাসে সিলেট বিভাগে ১৯টি সড়ক দুর্ঘটনায় ২০ জন নিহত ও ৪৪ জন আহত হয়েছেন। এরমধ্যে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে মৌলভীবাজার জেলায়। আর সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংঘটিত হয়েছে সুনামগঞ্জ জেলায়।
 
আগস্ট মাসে সিলেট জেলায় ছয়টি সড়ক দুর্ঘটনায় পাঁচজন নিহত ও চারজন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় তিনটি সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত ও ৩০ জন আহত হয়েছেন।
 
মৌলভীবাজার জেলায় চারটি সড়ক দুর্ঘটনায় সাতজন নিহত ও ছয়জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ছয়টি সড়ক দুর্ঘটনায় ৫ জন নিহত ও ৪ জন আহত হয়েছেন।
 
প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, আগস্ট মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ৮ জন মোটরসাইকেলচালক ও আরোহী ও ৬ জন সিএনজি ও লেগুনা চালক ও যাত্রী ও ৩ জন পথচারী রয়েছেন।
 
এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৩ জন, মুখোমুখি সংঘর্ষে ৭টি দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। এ সময় ৮ জন চালক নিহত হয়েছেন। এছাড়া আগস্ট মাসে নিহত ২০ জনের মধ্যে ১৬ জন পুরুষ, ৩ জন নারী ও ১ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।
 
উল্লেখ্য, জুলাই মাসে সিলেট বিভাগে ২৭টি সড়ক দুর্ঘটনায় ২৫ জন নিহত ও ৩৬ জন আহত হন।
 
বাংলাদেশ সময়: ২১২৪ ঘন্টা, সেপ্টেম্বর ০৩, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।