ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মানিক

মানিকগঞ্জ: হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার কাশিমপুর থেকে পলাতক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. হৃদয় ওরফে মানিককে (৩৫) গ্রেপ্তার করেছে সিপিসি-৩, র‌্যাব-৪ এর একটি ইউনিট।  

চলতি ২০২৪ সালের ৬ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার কাশিমপুর থেকে পালিয়ে আত্মগোপনে চলে যান মানিক।

তথ্যপ্রযুক্তি ব্যবহার করে মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার কাশিদারামপুর চর এলাকা হতে এই পলাতক আসামিকে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার আসামি মো. হৃদয় ওরফে মানিক মানিকগঞ্জ জেলার দৌলতপুর উপজেলার ব্রাহ্মন্দী এলাকার মেহের আলী শেখের ছেলে।  

বুধবার (৪ সেপ্টেম্বর)  দুপুরের দিকে সিপিসি-৩, র‌্যাব-৪ এর মানিকগঞ্জ অঞ্চলের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন পলাতক আসামিকে গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।  

প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, ২০২০ সালে কক্সবাজার ভ্রমণে গিয়ে একটি শ্বেতপাথর কুড়িয়ে পান মানিক। দুঃসম্পর্কের মামাতো ভাই আরিফকে বিষয়টি জানান। লোভে পড়ে শ্বেতপাথরটি হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেন আরিফ। চলতি বছরের ১৭ মে ধানকাটার কথা বলে মানিককে সাটুরিয়া উপজেলার দিমুখা চকে নিয়ে যায় আরিফ। ধারালো কাচি দিয়ে মানিককে হত্যার উদ্দেশ্যে আঘাত করার চেষ্টা করেন আরিফ এবং মানিক তা ফিরিয়ে নিজ হাতে থাকা কাচি দিয়ে আরিফকে জবাই করে ঘটনাস্থল থেকে পালিয়ে যান। এই ঘটনায় সাটুরিয়া থানায় একটি হত্যা মামলা হয় এবং দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ২০২২ সালের ২৯ আগস্ট আসামি মানিককে মৃত্যুদণ্ড রায় দেন বিজ্ঞ আদালতের বিচারক।  

সিপিসি-৩, র‌্যাব-৪ মানিকগঞ্জ অঞ্চলের কোম্পানি কমান্ডার লেফটেনেন্ট কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন বলেন, তথ্যপ্রযুক্তি ব্যবহার ও গোপন সংবাদের ভিত্তিতে জেলার দৌলতপুরের চরাঞ্চল থেকে আসামি হৃদয় ওরফে মানিককে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৪
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।