ঢাকা, শুক্রবার, ২৮ ভাদ্র ১৪৩১, ১৩ সেপ্টেম্বর ২০২৪, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মোহাম্মদপুরে ভিওআইপি সরঞ্জামাদিসহ ৯৪০ সিম উদ্ধার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
মোহাম্মদপুরে ভিওআইপি সরঞ্জামাদিসহ ৯৪০ সিম উদ্ধার 

ঢাকা: বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদিসহ ৯৪০টি বিভিন্ন কোম্পানির সিম উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।   

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) রাজধানীর মোহাম্মদপুরে যৌথ অভিযান চালায় র‌্যাব-২ ও বিটিআরসি।

 

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র (এএসপি) সহকারী পুলিশ সুপার শিহাব করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার রাজধানীর মোহাম্মদপুর থানার আজিজ মহল্লা এলাকায় অভিযান চালানো হয়। অভিযানকলে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামাদিসহ ৯৪০টি বিভিন্ন কোম্পামির সিম উদ্ধার করে র‌্যাব-২ ও বিটিআরসি।  

সহকারী পুলিশ সুপার জানান, একটি চক্র অবৈধ ভিওআইপি ব্যবসার মাধ্যমে কোটি কোটি টাকার রাজস্ব ফাঁকি দিচ্ছে। এরই ধারাবাহিকতায় মোহম্মাদপুর থানার আজিজ মহল্লার বাসায় বসবাসকারী ভাড়াটিয়া মো. রাজিব (৩৪) ও মো. শাকিল আহম্মেদ (৪০) এর বাসায় অভিযান চালানো হয়। তারা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়।  ঘটনাস্থলে তল্লাশিকালে ৩টি কালো রংয়ের ৫১২ পোর্টের ভিওআইপি সিম বক্স, ৩টি রাউটার, বিভিন্ন যন্ত্রপাতিসহ দুটি মোবাইল ও ৯৪০টি সিম উদ্ধার করা হয়।

পলাতক আসামিরা অবৈধ ভিওআইপি ব্যবসা চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন ধরে টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে লাইসেন্স গ্রহণ ব্যতীত অবৈধ ভিওআইপি যন্ত্রপাতি ও স্থাপনা তৈরি করে অবৈধভাবে টেলিযোগাযোগ ব্যবসা পরিচালনা করার কারণে সরকার বিপুল পরিমাণ রাজস্ব হতে বঞ্চিত হয়।  

বাংলাদেশ সময়: ০১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।