ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জামিন পেয়ে হাসপাতাল ছাড়লেন এম এ মান্নান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
জামিন পেয়ে হাসপাতাল ছাড়লেন এম এ মান্নান

সিলেট: আদালত থেকে জামিন পেয়ে হাসপাতাল থেকে মুক্ত হলেন সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) বেলা পৌনে ২টার দিকে কারাগার থেকে জামিনের কাগজপত্র হাসপাতালে পাঠানো হলে নিরাপত্তায় থাকা কারারক্ষী ও পুলিশ সরিয়ে নেওয়া হয়।

এ সময় চিকিৎসকরাও সাবেক মন্ত্রীকে ছাড়পত্র দেন।

সিলেট কেন্দ্রীয় কারাগারের জেলার মো. শাখাওয়াত হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালত থেকে জামিনের কাগজ আসার পর প্রক্রিয়া শেষে হাসপাতালে পাঠানো হয়। তখন হাসপাতালে নিরাপত্তায় থাকা কারারক্ষী ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সরিয়ে নেওয়া হয়।

এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সূত্র জানায়, মেডিকেল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তার শারীরিক অবস্থা আগের থেকে বেশ ভালো।

এর আগে বুধবার দুপুরে সুনামগঞ্জের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. হেমায়েত উদ্দিন শুনানি শেষে এম এ মান্নানের জামিন মঞ্জুর করেন।

গত ০২ সেপ্টেম্বর বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এক শিক্ষার্থীর ভাই  হাফিজ আলী বাদী হয়ে সুনামগঞ্জ দ্রুত বিচার আদালতের বিচারক নির্জন মিত্রের আদালতে ৯৯ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় কারাগারে ছিলেন সাবেক এই মন্ত্রী।

গত ২০ সেপ্টেম্বর এম এ মান্নানকে সুনামগঞ্জের শান্তিগঞ্জের বাসভবন থেকে গ্রেপ্তার করে পুলিশ। ইতোমধ্যে তার তিন দফা জামিন শুনানি হয়েছে। গত ৫ অক্টোবর সুনামগঞ্জের কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে সদর হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার চিকিৎসায় গঠিত হয় ছয় সদস্যের মেডিকেল বোর্ড।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৪
এনইউ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।