ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চট্টগামে ফেব্রুয়ারি থেকে মিটারে চলবে অটোরিকশা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৩ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
চট্টগামে ফেব্রুয়ারি থেকে মিটারে চলবে অটোরিকশা সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: চট্টগ্রাম মহ‍ানগরীতে সিএনজি চালিত অটোরিকশা আগামী ১ ফেব্রুয়ারি থেকে মিটারে চলবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। পাশাপাশি জানুয়ারির প্রথম সপ্তাহ থেকে মহানগরীর রাস্তার পাশের অবৈধ বিলবোর্ড উচ্ছেদ এবং ফুটপথ দখলমুক্ত করার ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।



বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ওবায়দুল কাদের।

নতুন বছরের শুরু থেকে চট্টগ্রামে মিটারে চলার কথা ছিল সিএনজি চালিত অটোরিকশার। কিন্তু লোকবলসহ অন্যান্য সীমাবদ্ধতার কারণে এক মাস সময় বাড়ানোর সিদ্ধান্ত নেয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

আগামী ১ জানুয়ারির পরিবর্তে এ সময়সীমা এক মাস বাড়ানো হয়।

ওবায়দুল কাদের বলেন, আমাদের সীমাবদ্ধতার কারণে একমাস সময় বাড়িয়ে দেওয়া হয়েছে। মিটারসহ বিভিন্ন বিষয় ব্যবস্থাপনা করতে হয় ঢাকা থেকেই। সেজন্য সময় বাড়ানো হলো।

ডিজিটাল নম্বর প্লেট
ডিজিটাল নম্বর প্লেট সংগ্রহের সময় বাড়ানো হয়েছে তিন মাস। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ডিজিটাল নম্বর প্লেট সংগ্রহের শেষ দিন ছিল।
 
ওবায়দুল কাদের জানান, বিআরটিএ যে সব পরিবহনের নম্বর দেয়। তা সংগ্রহের সময়সীমা ছিল ডিসেম্বর পর্যন্ত। এই সময়সীমা তিনমাস বাড়িয়ে আগামী ৩১ মার্চ পর্যন্ত করা হয়েছে।
 
মন্ত্রী জানান, আগামী ১ জানুয়ারি থেকে ডিজিটাল নম্বর প্লেট ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছিল। মন্ত্রণালয় থেকে সময় বাড়িয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
 
বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৫
এসএমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।