ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রামেকে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাতাহাতি, উত্তেজনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
রামেকে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে হাতাহাতি, উত্তেজনা

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটেছে। 

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক রোগীর মৃত্যুকে কেন্দ্র করে ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে স্বজনদের হাতাহাতির ঘটনা ঘটেছে।  

রোববার (১৩ নভেম্বর) দুপুর দেড়টার দিকে হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এ নিয়ে হাসপাতালে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

হাসপাতাল সূত্রে জানা গেছে, দুপুরে ওই ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মহসিন আলী (৭৫) নামের এক বৃদ্ধের মৃত্যু হয়। মহসিন আলীর বাড়ি জেলার পবা উপজেলার মদনহাট এলাকায়।

শনিবার সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার পর তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। দুপুরে ওই ওয়ার্ডে দায়িত্ব পালন করছিলেন ইন্টার্ন চিকিৎসক শফিকুল ইসলাম অপু।  

এদিকে, মহসিন আলীর মৃত্যুর পর তার দুই ছেলে নজরুল ইসলাম (৪৫) ও আনারুল ইসলাম (২৫) চিকিৎসায় অবহেলার কারণে তাদের বাবার মৃত্যুর অভিযোগ তুলে ইন্টার্ন চিকিৎসক শফিকুল ইসলাম অপুকে অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করেন। এ সময় তাদের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয়।

এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। অন্য ইন্টার্ন চিকিৎসকরা একত্রিত হয়ে মহসিনের স্ত্রী রাহেলা বিবি (৫৫) ও দুই ছেলের ওপর হামলা করেন। এতে তারা আহত হন। পরে তাদের আটক করে রাখা হয়। পুলিশ গিয়ে তাদের থানায় নিয়ে যায়। এ নিয়ে হাসপাতালে উত্তেজনা বিরাজ করছে।

হাসপাতালের উপ-পরিচালক ডা. তৌফিক উদ্দিন মোহাম্মদ বেলাল বলেন, রোগীর স্বজনদের হাতে লাঞ্ছিত হয়ে ইন্টার্ন চিকিৎসকরা হাসপাতালের পক্ষ থেকে মামলা করার দাবি তুলেছেন। তবে এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।
তারা ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে আলোচনা করছেন।

নগরীর রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ বলেন, এ ব্যাপারে মামলা হলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে, প্রতিবাদ করায় রোগীর স্বজনদের আটকে রেখে থানায় সোপর্দের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ। পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, চিকিৎসায় অবহেলায় রামেক হাসপাতালে প্রায়ই রোগীর মৃত্যুর ঘটনা ঘটছে। আর বাধা কিংবা প্রতিবাদ জানালেই ইন্টার্ন চিকিৎসকরা একত্রিত হয়ে মারমুখি আচরণ করছেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।