ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাবিতে লিপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
রাবিতে লিপু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ মিছিল বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোতালেব হোসেন লিপু হত্যার বিচার দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন শিক্ষার্থীরা।

রোববার (১৩ নভেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বিজ্ঞান ভবনের সামনে থেকে একটি মিছিল বের হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে গিয়ে শেষ হয়।

পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।

সমাবেশে বক্তারা বলেন, লিপু হত্যার ২০ দিন পরেও মামলার কোনো অগ্রগতি দেখা যাচ্ছে না। এতে লিপু হত্যার বিচার নিয়ে আমাদের মনে সংশয় দেখা দিয়েছে। আমরা লিপু হত্যার বিচারে কোনো দীর্ঘসূত্রিতা মানবো না। সমাবেশ থেকে মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে প্রতীকী রক্ত ঢেলে প্রতিবাদের ঘোষণা দেওয়া হয়।

গত  ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হলের ড্রেন থেকে লিপুর মরদেহ উদ্ধার করা হয়। ওইদিন বিকেলে নগরীর মতিহার থানায় লিপুর চাচা মো. বশীর বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় লিপুর রুমমেট মনিরুল ইসলামকে গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।