ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে বৈধ স্থাপনা উচ্ছেদের অভিযোগ, ক্ষতিপূরণ দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
রাজশাহীতে বৈধ স্থাপনা উচ্ছেদের অভিযোগ, ক্ষতিপূরণ দাবি

রাজশাহী মহানগরীর মতিহার থানার তালাইমারি, অক্ট্রয় মোড় ও কাজলা এলাকায় গত কয়েকদিন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের নামে সড়ক ও জনপথ বিভাগ বৈধ স্থাপনা উচ্ছেদ করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীর। 

রাজশাহী: রাজশাহী মহানগরীর মতিহার থানার তালাইমারি, অক্ট্রয় মোড় ও কাজলা এলাকায় গত কয়েকদিন থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদের নামে সড়ক ও জনপথ বিভাগ বৈধ স্থাপনা উচ্ছেদ করছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীর।  

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ক্ষতিপূরণ দাবি করেছেন তারা।


 
সোমবার (২৮ নভেম্বর) দুপুরে রাজশাহী মেট্রোপলিটন প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে অক্ট্রয় মোড় ব্যবসায়ী সমিতি এ অভিযোগ করে। এ সময় ক্ষতিপূরণও দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন অক্ট্রয় মোড় ব্যবসায়ী সমিতির সহসভাপতি সালাহ্ উদ্দিন। উপস্থিত ছিলেন সমিতির সদস্য রাহিদ হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, সড়ক ও জনপথ বিভাগ নিরাপদ সড়কের নামে তালাইমারি, অক্ট্রয় মোড়, কাজলা, এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করছে। এ অভিযানকে স্থানীয় ব্যবসায়ীরা সাধুবাদ জানিয়েছে। কিন্তু উচ্ছেদের নামে যেসব বৈধ স্থাপনা ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে তা অত্যন্ত দুঃখজনক। এরই মধ্যে ওই এলাকার প্রায় ১০টি বৈধ দোকান ও স্থাপনা ভেঙ্গে ফেলা হয়েছে। এতে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের আনুমানিক ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে দাবি করা হয়।

তাই বিষয়টি তদন্ত সাপেক্ষে ক্ষতিপূরণ দাবি করেন ভুক্তভোগী ব্যবসায়ীরা। না হলে আগামী মাসে মানববন্ধনসহ কঠোর কর্মসূচি ঘোষণা দেওয়া হবে বলেও জানান ভুক্তভোগী ব্যবসায়ীরা।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।