ঢাকা, বুধবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন শুরু ১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
রাজশাহীতে অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন শুরু ১ ডিসেম্বর

রাজশাহীতে অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন শুরু হচ্ছে আগামী ০১ ডিসেম্বর সকাল দশটা থেকে। সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রাজশাহী: রাজশাহীতে অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন শুরু হচ্ছে আগামী ০১ ডিসেম্বর সকাল দশটা থেকে।

 

সোমবার (২৮ নভেম্বর) বিকেলে রাজশাহী জেলা প্রশাসক কাজী আশরাফ উদ্দীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রাজশাহীতে পহেলা ডিসেম্বর থেকে অগ্নেয়াস্ত্রের লাইসেন্স নাবায়ন শুরু হবে। জেলার সকল বৈধ অগ্নেয়াস্ত্রের লাইসেন্সধারীদের ২০১৭ সালের জন্য স্ব স্ব অস্ত্র প্রদর্শন সাপেক্ষে লাইসেন্স নবায়ন করতে হবে।  

রাজশাহী জেলার সকল উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে সকাল দশটা থেকে বিকেল চারটা পর্যন্ত বিভিন্ন দিনে এ লাইসেন্স নবায়ন করা যাবে।

এর মধ্যে বাঘা উপজেলায় ০১ ডিসেম্বর, বাগমারা উপজেলায় ০৫ ডিসেম্বর, তানোর উপজেলায় ০৬ ডিসেম্বর, চারঘাট উপজেলায় ০৮ ডিসেম্বর, গোদাগাড়ী উপজেলায় ১৩ ডিসেম্বর, দুর্গাপুর উপজেলায় ১৯ ডিসেম্বর, পুঠিয়া উপজেলায় ২০ ডিসেম্বর, মোহনপুর উপজেলায় ২২ ডিসেম্বর ও পবা উপজেলায় ২৬ ডিসেম্বর নবায়ন কাজ চলবে।

এছাড়া রাজশাহী মহানগরীতে জেলা প্রশাসকের কার্যালয়ে শুধুমাত্র সামরিক কর্মকর্তা- কর্মচারীদের জন্য ২৭ ডিসেম্বর এবং অন্যদের জন্য ০১ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতি রোববার ও বুধবার অস্ত্র নবায়ন চলবে।

নবায়ন ফি নির্ধারণ করা হয়েছে, ব্যক্তি পর্যায়ে পিস্তল/রিভলবার ১০ হাজার টাকা, বন্দুক/শটগান/রাইফেল ৫ হাজার টাকা, আর্থিক প্রতিষ্ঠান বা ব্যাংক পর্যায়ে লং ব্যারেল ৫ হাজার টাকা, প্রতিষ্ঠান পর্যায়ে লং ব্যারেল ১০ হাজার টাকা, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠান ২০ হাজার টাকা এবং সেফ কিপিং ৫ হাজার টাকা।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৬
এসএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।