ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

হিউম্যান হলার গাড়ি শ্রমিকদের ৬ দফা দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
হিউম্যান হলার গাড়ি শ্রমিকদের ৬ দফা দাবি জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে হিউম্যান হলার সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন; ছবি-শাকিল

ঢাকা: হিউম্যান হলার গাড়ি চলাচলের জন্য রুট পারমিট নবায়ন ও নতুন রুট পারমিটের অনুমতিসহ ৬ দফা দাবি জানিয়েছে বৃহত্তর ঢাকা হালকা যানবাহন হিউম্যান হলার সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

বুধবার (৪ জানুয়ারি) সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এ দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় পরিষদের আহ্বায়ক মোখলেছুর রহমান জানান, ২০০২ সালে জোট সরকার মহানগর হতে ৩৭ হাজার অটোরিক্সা, অটোটেম্পু উঠিয়ে দেয়।

এতে ক্ষতিগ্রস্ত মালিকরা জীবিকার প্রয়োজনে জমি বিক্রি করে গাড়িগুলো রাস্তায় নামায়। গাড়িগুলোকে বাণিজ্যিকভাবে ব্যবহারের জন্য ৫ হাজার ৪শ’ ৭৩টি গাড়ির রেজিস্ট্রেশন দেয় সরকার।
 
তিনি আরো বলেন, কোন অদৃশ্য কারণে হঠাৎ গাড়িগুলোর পারমিট বন্ধ করে দেয়া হয়। যদিও ঢাকা মেট্রো আরটিসিতে ১শ’ ৩৯টি রুটে গাড়ি চলাচলের জন্য সিলিং করা আছে। এ বাহনটি বন্ধ হলে এর সাথে জড়িত মালিক শ্রমিক ব্যবসায়ীসহ অনেকেই পথে বসবে।

এ সময় হিউম্যান হলার গাড়ির জরিমানা কর মওকুফ, সহজ শর্তে শ্রমিকদের লাইসেন্স প্রদান, হয়রানিমূলক রেকারিং বন্ধ,  পার্কিং এর জন্য স্ট্যান্ড তৈরি ও ওভার টার্মিনালের দাবিও জানান এ নেতা।
 
সংবাদ  সম্মেলনে উপস্থিত ছিলেন, ঐক্য পরিষদের সদস্য সচিব শেখ নুর আহমেদ, যুগ্ম আহ্বায়ক মো. মামুন, মো. সাইদুর রহমান, মো. কামাল পাঠান,  ফারুক আহমেদ, এম এ কাসেম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৩৪৩ ঘণ্টা, ৪ জানুয়ারি, ২০১৬
জেডএফ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।