ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বানভাসিদের মধ্যে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৮ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
বানভাসিদের মধ্যে সরকারি ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ সংবাদ সম্মেলন/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: উত্তরাঞ্চলে বানভাসিদের মাঝে সরকার দলীয় জনপ্রতিনিধিরা মুখ চিনে চিনে ত্রাণ বিতরণ করছেন বলে অভিযোগ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে নগরীর একটি রেস্তরাঁয় সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহিন শওকত।

তিনি বলেন, উত্তরাঞ্চলে বন্যা মহামারীর আকার নিয়েছে।

ছড়িয়ে পড়েছে ডায়রিয়া। বানভাসি মানুষের আশ্রয় নেওয়ার মতো জায়গা নেই। খাবারের সংকট আরও বেশি। অথচ সরকারি দলের সংসদ সদস্যরা এমন দুর্যোগেও জনগণের পাশে দাঁড়াচ্ছেন না। তবে বিএনপি সাধ্য মতো বন্যাপীড়িতদের সহায়তা করে যাচ্ছে বলেও দাবি তার।

শাহিন শওকত বলেন, লোক দেখানো নয় প্রকৃত ক্ষতিগ্রস্তদের খাবার ও টাকা সহায়তা দিতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত ত্রাণ সহায়তা অব্যাহত রাখতে হবে। বন্যা উপদ্রুত এলাকায় মেডিকেল টিমসহ ওষুধ সরবরাহ করতে হবে। কেবল সরকারি দল নয় সব রাজনৈতিক নেতাদের সমন্বয়ে ত্রাণ কমিটি গঠন করে জনগণের ন্যায্য পাওয়া বুঝিয়ে দিতে হবে।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টু ও সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুনসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।