ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুঠিয়ায় আপত্তিকর ছবি ও যৌন হয়ানির দায়ে শিক্ষক বহিষ্কার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
পুঠিয়ায় আপত্তিকর ছবি ও যৌন হয়ানির দায়ে শিক্ষক বহিষ্কার

রাজশাহী: রাজশাহীর পুঠিয়ায় স্কুল ড্রেসপড়া অবস্থায় ছাত্রীর সঙ্গে আপত্তিকর ছবি তোলা ও তাকে যৌন হয়রানির অভিযোগে এক শিক্ষককে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে স্কুল ব্যবস্থাপনা কমিটি তাকে বহিষ্কার করে। পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বহিষ্কার হওয়া ওই শিক্ষকের নাম আবু সাঈদ (৩৫)।

তিনি স্কুলের কম্পিউটার শিক্ষক ছিলেন।

এর আগে বুধবার (২৩ আগস্ট) স্কুল পরিচালনা কমিটির এক জরুরি সভায় তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে সাংবাদিকদের জানান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুস সাত্তার মণ্ডল।

প্রধান শিক্ষক আবদুস সাত্তার বলেন, ওই ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ২৩ আগস্ট বিকেলে স্কুল পরিচালনা কমিটির এক জরুরি সভা আহ্বান করা হয়। সভায় কম্পিউটার শিক্ষক আবু সাঈদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। আর এ ঘটনার সঙ্গে আরও কোনো শিক্ষক জড়িত আছে কীনা তা খতিয়ে দেখছে পরিচালনা কমিটি।

ছাত্রীদের দেওয়া তথ্যমতে, কেবল আবু সাঈদ একাই নন, যৌন হয়রানির সঙ্গে আরও শিক্ষক জড়িত আছেন। বিষয়গুলো নিয়ে কমিটি তদন্ত করছে। অভিযোগ প্রমাণিত হলে দোষীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

গত মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে কম্পিউটার শিক্ষক আবু সাঈদের বিরুদ্ধে ১০ম শ্রেণির এক ছাত্রীর সঙ্গে আপত্তিকর ছবি তোলা এবং তাকে যৌন হয়রানির অভিযোগ ওঠে। এ ঘটনায় দোষ স্বীকার করায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমা নাহার ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শিক্ষক আবু সাইদকে সাত দিনের কারাদণ্ড দেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।