ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঈদের দিন রাতেই বর্জ্য অপসারণ করবে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
ঈদের দিন রাতেই বর্জ্য অপসারণ করবে রাসিক

রাজশাহী: ঈদুল আজহা উযাপনের রাতেই কোরবানির বর্জ্য অপসারণ করেতে এবারও উদ্যোগ নিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)।

এই লক্ষে বৃহস্পতিবার (২৪ আগস্ট) দুপুরে রাসিকের সব বিভাগীয় ও শাখা প্রধানদের সমন্বয়ে এক সভা অনুষ্ঠিত হয়।  

রাসিক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে তার দফতর কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় আসন্ন ঈদুল আজহা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে বিস্তারিত আলোচনা করা হয়।  

ঈদুল আজহায় নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই ও বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম জোরদা করা হয়েছে। কোরবানির পশুর বর্জ্য ওইদিন বিকেল থেকে শুরু করে রাতের মধ্যেই অপসারণে পরিচ্ছন্ন বিভাগকে আন্তরিকভাবে দায়িত্ব পালন করার নির্দেশ দেন মেয়র।  

রাসিকের ভারপ্রাপ্ত সচিব ও প্রধান রাজস্ব কর্মকর্তা শাহানা আখতার জাহান জানান, সভায় কোরবানির বর্জ্য সংরক্ষণে এবার সবুজ পলিব্যাগ সরবরাহের উদ্যোগ নিচ্ছে সিটি করপোরেশন।

সবুজ, পরিচ্ছন্ন, পরিবেশবান্ধব মহানগরী গড়তে সকলের সহযোগিতা কামনা করেন মেয়র বুলবুল। এছাড়া সভায় উন্নয়ন ও রাসিকের বিভিন্ন শাখার কার্যক্রম নিয়েও আলোচনা করা হয়।

সভায় উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের প্যানেল মেয়র-২ ও ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টিটো, প্যানেল মেয়র-৩ ও ৯ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর নুরুন্নাহার বেগম, ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম মিলু, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাশার, নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা গোলাম মুর্শেদ, নির্বাহী প্রকৌশলী নূর ইসলাম তুষার, নির্বাহী প্রকৌশলী (পরিবহন) রেয়াজাত হোসেন রিটু, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো মামুন প্রমুখ ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, আগস্ট ২৪, ২০১৭
এসএস/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।