ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ট্রেনে নারীকে উত্যক্ত করায় দুই ছাত্রের কারাদণ্ড

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
ট্রেনে নারীকে উত্যক্ত করায় দুই ছাত্রের কারাদণ্ড ট্রেনে নারীকে উত্যক্ত করায় দুই ছাত্রের কারাদণ্ড, ছবি: বাংলানিউজ

রাজশাহী: ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসে এক নারী যাত্রীকে উত্যক্ত করা দায়ে বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে ১৯ দিন করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২৬ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে রাজশাহী রেলওয়ে স্টেশনে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল তাদের এই সাজা দেন। পরে আদালতের নির্দেশে তাদের কারাগারে পাঠায় পুলিশ।

সাজাপ্রাপ্তরা হলেন রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার খরবোনা এলাকার মাসুদের ছেলে হাসিম ইকবাল ও রাজশাহীর চারঘাট উপজেলার শিবপুরে গ্রামের বাসিন্দা মমিনুল ইসলাম। তারা দু'জনই ঢাকার দু'টি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট সমর কুমার পাল বাংলানিউজকে জানান, শুক্রবার (২৫ আগস্ট) দিনতগত রাতে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসা পদ্মা এক্সপ্রেস ট্রেনে করে বাড়ি ফিরছিলেন মহানগরীর বোয়ালিয়া থানা এলাকার এক নারী। তিনি ট্রেনের ‘ঙ’ বগির ২৪ নং সিটে বসে ছিলেন। একই বগির পাশের সিটে বসে পাঁচজন ছাত্র রাতভর তাকে উত্ত্যক্ত করেন।

এর মধ্যে দু'জন ছেলে আব্দুলপুর ও ঈশ্বরদী স্টেশনে নেমে যায়। তবে মোহাম্মদপুর কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র হাসিম ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র মমিনুল রাজশাহী রেল স্টেশনে পৌঁছুলে ওই নারীর স্বজনরা তাদের ধরে পুলিশে সোপর্দ করে।

পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হয়। এ সময় দণ্ডবিধি ৫০৯ ধারায় তাদের ১৯ দিনের কারাদণ্ড দেওয়া হয়। দুপুরে তাদের রাজশাহী কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১৭
এসএস/এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।