ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৭
রাজশাহীতে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী  রাজশাহীতে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী। ছবি: বাংলানিউজ

রাজশাহী: রাজশাহীতে ‘টাইম লাইফ’ নামে দুই দিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। 

শুক্রবার (০৩ নভেম্বর) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের সহযোগিতায় নগর ভবনে এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল।  

প্রদর্শনীতে বাংলাদেশের প্রকৃতি, পরিবেশ ও মানুষের ওপর বিভিন্ন অঞ্চলের ২২টি আলোকচিত্র বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের অভিঘাত নিয়ে আলোকচিত্রের মাধ্যমে তুলে ধরাই এ আলোকচিত্র প্রদর্শনীর মূল উদ্দেশ্য।

ডকুমেন্টরি ফটোগ্রাফার শিবলীর নিজ উদ্যোগে গবেষণামূলক এ প্রদর্শনীর আয়োজন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, ডকুমেন্টরি ফটোগ্রাফার দীন মোহাম্মদ শিবলী ২০০৩ সাল থেকে এ কাজ শুরু করেন এবং এখনও তার ধারাবাহিকতা বজায় রেখেছেন। তিনি এ কাজটি আরও ১৬ বছর ধরে করবেন।  

কেননা জলবায়ু পরিবর্তন বুঝতে ৩০ বছরের ধারাবাহিকতা সময়ের প্রযোজন। এ মাসের ৬ তারিখ থেকে জার্মানিতে জাতিসংঘের বৈশ্বিক জলবায়ু পরিবর্তন সম্মেলন শুরু হচ্ছে। সেখানেও ফটোগ্রাফর শিবলীর একটি প্রদর্শনী রয়েছে।  

এ সময় ফটো গ্রাফারের বাবা মোহাম্মদ নাসির উদ্দিন খান, রাজশাহী ফটোগ্রাফিক সোসাইটির সভাপতি ফরিদ আক্তার পরাগ, শিক্ষানবিশ ফটোগ্রাফারসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৭
এসএস/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।