ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ঈদে মিলাদুন্নবী (সা.) পালনে রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
ঈদে মিলাদুন্নবী (সা.) পালনে রাজশাহীতে ব্যাপক প্রস্তুতি মহানগরীর শিরোইল কলোনি এলাকায় বর্ণিল আলোকসজ্জা শোভা পাচ্ছে। ছবি: বাংলানিউজ

রাজশাহী: ধর্মীয় ভাবগাম্ভীর্যে ঈদে মিলাদুন্নবী (সা.) পালনের জন্য এবার রাজশাহীতে প্রস্তুতি নেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ নভেম্বর) সন্ধ্যায় মহানগরীর শিরোইল কলোনি এলাকায় গিয়ে দেখা গেছে, বায়তুল মামুর জামে মসজিদসহ আশপাশের মসজিদগুলোতে আলোক সজ্জার ব্যবস্থা করা হয়েছে।

দিনটি উপলক্ষে বুধবার (২১ নভেম্বর) সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে বিশাল জশনে জুলুস বের করা হবে।

রাজশাহীর হজরত শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে তা শেষ হবে। পরে এখানে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হবে।

এছাড়া শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদ থেকে প্রতি বছরের ন্যায় এবারও একটি শোভাযাত্রা বের করবে গাউছিয়া কমিটি মহানগর শাখা। শোভাযাত্রাটি শিরোইল কলোনির ৪নম্বর গলির শেষ মাথায় বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে দরগাপাড়া হজরত শাহ মখদুম (রহ.)’র মাজারে চাদরপুসি, পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মাহ এবং দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হবে।

মোনাজাত পরিচালনা করবেন মহানগরীর শিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আতাউল মোস্তাফা কদেরী। শোভাযাত্রা শেষে মসজিদে প্রাঙ্গণে মিলাদ-মাহ্ফিল ও দোয়া অনুষ্ঠিত হবে।

অপরদিকে, সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদ্রাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হবে। এছাড়া মহানগরীর সাহেব বাজার জিরোপয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হবে।

এদিকে, কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষে আলোচনা সভা ও মিলাদ-মাহফিলের আয়োজন করা হয়েছে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এরই মধ্যে মহানগরীর প্রধান প্রধান সড়ক ও সড়কদ্বীপগুলোতে কালেমা তৈয়ব খচিত পতাকা দিয়ে সাজানো হয়েছে।

শিরোইল কলোনি এলাকার ১, ২, ৩ ও ৪ নম্বর সড়কের চারপাশের বাড়িগুলো লাল ও সবুজ পতাকা এবং রঙিন বাতি দিয়ে সাজানো হয়েছে। এছাড়া সুসজ্জিত তোরণ শোভা পাচ্ছে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এসএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।