ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফেসবুকে প্রতারণা, দোষীকে থানায় নিয়ে মীমাংসা সাব্বিরের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
ফেসবুকে প্রতারণা, দোষীকে থানায় নিয়ে মীমাংসা সাব্বিরের সাব্বির রহমান রুম্মানে

রাজশাহী: জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান তার এক পরিচিত যুবককে ধরে মঙ্গলবার (২০ নভেম্বর) রাতে থানায় নিয়ে যান। তার বিরুদ্ধে ফেসবুকে ভুয়া আইডি খুলে এক তরুণীর সঙ্গে প্রতারণার অভিযোগ ছিল। এ ঘটনায় লিখিত অভিযোগও দেন। কিন্তু পরে অভিযুক্তের পরিবার ক্ষমা চাইলে অভিযোগ তুলে নিয়ে রাতে থানায় বসেই বিষয়টি দফারফা করা হয়। 
 

মহানগীর বোয়ালিয়া থানার কর্তব্যরত অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সোহেল রানা বাংলানিউজকে জানান, ক্রিকেটার সাব্বির রহমান রুম্মানের অভিযোগ, উপশহর এলাকার মামুনুর রশিদ ওরফে হিমেল নামের ওই যুবক তার নামে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে এক তরুণীর সঙ্গে প্রতারণা করছিলেন।

মঙ্গলবার রাত ৮টার দিকে সাব্বির ওই তরুণকে ধরে রাজশাহী মহানগরীর বোয়ালিয়া থানায় নিয়ে যান।

একটি লিখিত অভিযোগও দেন। কিন্তু পরে অভিযুক্তের পরিবার থানায় আসেন। তারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) কক্ষে বসেন। রাত প্রায় ১০টা পর্যন্ত এনিয়ে উভয় পক্ষের আলোচনা চলে। এসময় অভিযোগ তার পরিবার ঘটনার জন্য অনুতপ্ত হয়ে ক্ষমা চাইলে সাব্বির রহমান তার অভিযোগ প্রত্যাহার করে নেন। রাত সাড়ে ১০টার দিকে পরে মুচলেকা নিয়ে অভিযুক্ত যুবককে বোয়ালিয়া থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

মীমাংসার বিষয়টি নিয়ে জানতে চাইলে বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমান উল্লাহ কথা বলতে রাজি হননি।

তবে রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার (স্পেশাল ব্রাঞ্চ) ইফতে খায়ের আলম বাংলানিউজকে বলেন, উভয় পক্ষের মধ্যে ঘটনাটি মীমাংসা হয়েছে।  

তিনি বলেন, অভিযুক্ত মামুনুর রশিদ ক্রিকেটার সাব্বির রহমানের নামে ফেসবুক আইডি খুলে এক তরুণীর সঙ্গে প্রতারণা করছিল। ওই তরুণী সাব্বির রহমানের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি তাকে জানান। পরে সাব্বির রহমান নিশ্চিত হন এ ধরনের প্রতারণা মামুনুর রশিদ করছেন। তাই তাকে ধরে থানায় নিয়ে গিয়েছিলেন।

থানায় আলাপ-আলোচনা শেষে ক্ষমা চাইলে বিষটির মীমাংসা হয় বলেও জানান মহানগর পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

বাংলাদেশ সময়: ১০১৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
এসএস/এএটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।