ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

রেশম কারখানা পরিদর্শনে বস্ত্র ও পাট সচিবের সন্তোষ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
রেশম কারখানা পরিদর্শনে বস্ত্র ও পাট সচিবের সন্তোষ রেশম কারখানা পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন বস্ত্র ও পাট সচিব

রাজশাহী: রাজশাহী রেশম কারখানা পরিদর্শন করেছেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে তিনি রাজশাহী রেশম কারখানা পরিদর্শনে যান। এ সময় বাংলাদেশ রেশম বোর্ড ও কারখানার বিভিন্ন কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন সচিব।

এর আগে তিনি রেশম সংক্রান্ত গবেষণার বিভিন্ন পর্যায় পরিদর্শনসহ বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ড এবং রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।  

রাজশাহী রেশম কারখানা পরিদর্শনের সময় সচিব চালু হওয়া ৫টি পাওয়ার লুমের মাধ্যমে রেশম কাপড় উৎপাদনের বিভিন্ন পর্যায় ঘুরে ঘুরে দেখেন। তিনি কারাখানার রিলিং, থ্রোইং, উইভিং এবং প্রিন্টিং ইউনিটের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে অবহিত হন। এ সময় মাঠ পর্যায়ের কার্যক্রম, গবেষণাগারের কার্যক্রম এবং কারখানায় তৈরি খাঁটি রেশম কাপড় যেমন গরদ কাপড়, কোরা বলাকা, স্পান সিল্ক থান কাপড় (মটকা), কোড়া থান কাপড় সম্পর্কে জানেন এবং সন্তোষ প্রকাশ করেন।  

এ সময় অতিরিক্ত সচিব আনওয়ার হোসেন ও বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মু. আবদুল হাকিম ছাড়াও রেশম উন্নয়ন বোর্ডের সদস্য (অর্থ ও পরিকল্পনা) সৈয়দা জেবিননিছা সুলতানা, সদস্য (সম্প্রসারণ ও প্রেষণা) এম এ মান্নান, সদস্য (উৎপাদন ও বাজারজাতকরণ) নাছিমা খাতুন, বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক মোহা. মুনসুর আলীসহ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৯
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।