ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

পাটুরিয়ায় পারের অপেক্ষায় চার শতাধিক যানবাহন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
পাটুরিয়ায় পারের অপেক্ষায় চার শতাধিক যানবাহন 

মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট হচ্ছে দক্ষিণ পশ্চিম অঞ্চলের প্রায় ২১ জেলার পারাপারের অন্যতম মাধ্যম। প্রতিদিন গড়ে কয়েক হাজার যানবাহন পারাপার হয়ে থাকে এ নৌরুট দিয়ে।

শুক্রবার (১৮ ডিসেম্বর) ছুটির দিন হওয়ায় যাত্রীবাহী পরিবহন ও ছোট গড়ির বাড়তি চাপ থাকায় এ নৌরুট পারের অপেক্ষায় আটকে আছে প্রায় চার শতাধিক যানবাহন।

দুপুর সোয়া ১২টার দিকে পাটুরিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারির এমন চিত্র দেখা যায়।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, বন্ধের দিন হওয়াতে যাত্রীবাহী পরিবহন ও ছোট গড়ির কিছুটা চাপ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে অ্যাম্বুলেন্স, জরুরি পচনশীল পণ্যবোঝাই ট্রাক ও ওষুধের গাড়ি পার করা হচ্ছে। সিরিয়াল অনুযায়ী যাত্রীবাহী পরিবহন পার করা হলেও পারাপার বন্ধ রয়েছে সাধারণ পণ্যবোঝাই ট্রাক। যাত্রীবাহী পরিবহনের চাপ কমে এলে এসব ট্রাক পার করা হবে।  

বর্তমানে পাটুরিয়া দৌলতদিয়া নৌরুটে ১৬টি ফেরির মধ্যে ১৫টি ফেরি দিয়ে যানবাহন পারাপারের কাজে নিয়োজিত আছে। বাকি একটি ফেরি ভাসমান কারখানা মধুমতীতে মেরামতের জন্য রাখা হয়েছে বলেও জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।