ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

জাপানে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
জাপানে আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপিত ...

ঢাকা: জাপানের টোকিওতে বাংলাদেশ দূতাবাস আন্তর্জাতিক অভিবাসী দিবস উদযাপন করেছে। বিদ্যমান করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এবং স্বল্প পরিসরে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

  

শুক্রবার (১৮ ডিসেম্বর) দিবস উপলক্ষে দূতাবাসের বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করা হয়।  

অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক জাপানি প্রতিষ্ঠানের প্রতিনিধি, কর্মী প্রেরণকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি, বাংলাদেশ কমিউনিটির বিভিন্ন পর্যায়ের নেতা এবং দূতাবাসের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জাপানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শাহাবুদ্দিন আহমদ এই মহামারিকালেও অনুষ্ঠানে অংশ নেওয়ায় উপস্থিত সবাইকে ধন্যবাদ জানান।  

রাষ্ট্রদূত বলেন, মুজিব বর্ষের লক্ষ্যের সঙ্গে সামঞ্জস্য রেখে অভিবাসী দিবসের এ বছরের প্রতিপাদ্য ‘মুজিব বর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান’ অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও সময়োপযোগী হয়েছে। সরকারের সঠিক পদক্ষেপ ও ব্যবস্থাপনায় দেশের জনসংখ্যা আজ জনসম্পদে রূপ নিয়েছে এবং এরই ফলশ্রুতিতে বর্তমানে বাংলাদেশে বৈদেশিক আয়ের রিজার্ভ ৪২ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২০
টিআর/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।