ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

বাগাতিপাড়ায় ভুয়া ডাক্তারের জেল, ফার্মেসি মালিককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
বাগাতিপাড়ায় ভুয়া ডাক্তারের জেল, ফার্মেসি মালিককে জরিমানা

নাটোর: নাটোরের বাগাতিপাড়ায় মো. আশরাফুল ইসলাম (৬০) নামে একজন ভুয়া এমবিবিএস চিকিৎসককে দুই বছরের বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

একইসঙ্গে নিজ ফার্মেসিতে ভুয়া চিকিৎসক বসিয়ে সেবা দেওয়ার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে টাকা নেওয়ার অপরাধে মো. আক্কাস মিয়া (৪৯) নামে এক ব্যক্তিকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এসময় চিকিৎসকের ব্যবহৃত কিছু উপকরণ জব্দ করা হয়।  

শুক্রবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়। এর আগে দুপুর আড়াইটার সময় জেলার বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর বাজার এলাকায় অভিযান চালিয়ে এ রায় দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জিয়াউর রহমান।  

এসময় উপস্থিত ছিলেন নাটোরের নলডাঙ্গা উপজেলার খাজুরা ইউনিয়ন উপস্বাস্থ্য কেন্দ্রের মেডিক্যাল অফিসার ডা. রাজেস কুমার সাহা এমবিবিএস, বিসিএস (স্বাস্থ্য)।
 
দণ্ডপ্রাপ্ত মো. আশরাফুল ইসলাম সদর উপজেলার আহম্মদপুর চরতেবাড়িয়া গ্রামের বাসিন্দা ও আক্কাস আলী বড়াইগ্রাম উপজেলার মাঝগ্রাম গ্রামের মৃত সাধু মিয়ার ছেলে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আশরাফুল ইসলাম দীর্ঘদিন ধরে বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর বাজারের একটি ফার্মেসিতে বসে রোগী দেখে আসছিলেন। এমবিবিএস 
ডিগ্রি না থাকা সত্ত্বেও তিনি চিকিৎসক পরিচয় দিয়ে রোগীদের প্রেসক্রিপসন করাসহ চোখের অপারেশন করতেন। আর আক্কাস আলী নিজ ফার্মেসিতে এই ভুয়া চিকিৎসককে বসিয়ে সেবা দেওয়ার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে টাকা গ্রহণ করতেন।  

গোপন সংবাদের ভিত্তিতে দুপুরে র‌্যাব-৫, সিপিসি -২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি মো. মাসুদ রানার নেতৃত্বে একটি বিশেষ অপারেশন দল সেখানে অভিযান চালিয়ে তাদের আটক করেন।   

এসময় এমবিবিএস ডিগ্রিধারী কোনো বৈধ কাগজপত্র দেখাতে পারেননি ডা. মো. আশরাফুল ইসলাম। এই অপরাধে তাকে
দুই বছর বিনাশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  

অপরদিকে দোকানে ভুয়া চিকিৎসককে বসিয়ে সেবা দেওয়ার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে টাকা গ্রহণ করার অপরাধে মো. আক্কাস মিয়াকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়।  

র‌্যাব-৫,  সিপিসি-২ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার ও সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. মাসুদ রানা বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।