ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে যাত্রী পরিবহনের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে যাত্রী পরিবহনের সুপারিশ

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যবিধি মেনে ট্রেনে যাত্রী পরিবহনের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

একাদশ জাতীয় সংসদের রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে বুধবার (২৩ ডিসেম্বর) জাতীয় সংসদ ভবনস্থ কেবিনেট কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য ও রেলপথ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি, মো. শফিকুল আজম খাঁন এমপি, গাজী মোহাম্মদ শাহ নওয়াজ এমপি ও নাদিরা ইয়াসমিন জলি এমপি বৈঠকে অংশ নেন।

বৈঠকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের সামনে পার্কিং লটে গাড়ি রাখার শর্ত থাকা সত্ত্বেও শর্তভঙ্গের কারণে সংশ্লিষ্ট ইজারাদারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া, নাটোর রেলওয়ের অবৈধভাবে দখলকৃত জমি উদ্ধার করে উদ্ধারকৃত জমির যথাযথ ব্যবহার, বিভিন্ন প্রকল্পে প্রকল্প পরিচালক নিয়োগের ক্ষেত্রে পূর্বের যোগ্যতা পরীক্ষা-নিরীক্ষা করে পদায়ন, মন্ত্রণালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে স্থায়ী কমিটির সদস্যদের অংশগ্রহণ বিষয়ে ফলপ্রসূ আলোচনা হয়।

বৈঠকে বিভিন্ন প্রকল্পে পরামর্শক নিয়োগের ক্ষেত্রে বিদেশি কোম্পানি বা ব্যক্তিকে নিরুৎসাহিত করে দেশীয় অভিজ্ঞতাসম্পন্ন যোগ্য কোম্পানি বা ব্যক্তি বাছাইকে উৎসাহিত করতে সুপারিশ করে স্থায়ী কমিটি।

বাংলাদেশ রেলওয়ের চলমান প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি সময় ও ব্যয় বৃদ্ধির কারণ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। এ সময় প্রকল্পের সময় ও ব্যয় যেন বৃদ্ধি না পায় সেদিকে লক্ষ্য রেখে দক্ষ প্রকল্প পরিচালক নিয়োগসহ প্রকিউরমেন্ট ব্যবস্থাপনা শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে কমিটি।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সচিব, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।