ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে মামলা, গ্রেফতার ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগে মামলা, গ্রেফতার ১

ঢাকা: রাজধানীর সিদ্ধেশ্বরীতে মনোয়ারা হাসপাতালে ভুল চিকিৎসায় সিরাজুল ইসলাম (৬৯) নামে এক বৃদ্ধের মৃত্যুর অভিযোগের থানায় মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় হাসপাতালটির ম্যানেজার সুমনকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২৩ ডিসেম্বর) সকালে রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন।

ওসি মনিরুল ইসলাম জানান, মঙ্গলবার (২২ ডিসেম্বর) রাতে রাজধানীর মনোয়ারা হাসপাতালে ভুল চিকিৎসায় এক বৃদ্ধ মারা যাওয়ার ঘটনায় স্বজনরা সামান্য ভাঙচুর করেছেন। পাশাপাশি তারা হাসপাতালের সাতজনের নামোল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন। ওই মামলায় হাসপাতালের ম্যানেজার সুমনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও বলেন, ময়নাতদন্তের জন্য বুধবার সকালে মৃরদেহটি ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

নিহতের স্বজনরা জানায়, সিরাজুল ইসলামের বাড়ি নোয়াখালী সদর উপজেলায়। স্ত্রী নুরজাহান বেগম ও সন্তান নিয়ে সেগুনবাগিচা ৬/১ নম্বর বাসার ২/সি নম্বর ফ্ল্যাটে থাকতেন। চার ছেলে ও চার মেয়ের মধ্যে সাতজনই দেশের বাইরে থাকেন। সিরাজুল ইসলাম বায়তুল মোকাররম স্বর্ণ ব্যবসায়ী মালিক সমিতির সাবেক সভাপতি ছিলেন। এছাড়া বায়তুল মোকাররম মার্কেটে দ্যা ইন্টারন্যাশনাল ওয়াচ কোম্পানি নামে তার একটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে।

সিরাজুল ইসলামের শ্যালক জুলফিকার আলী জানান, কয়েকদিন আগে পড়ে গিয়ে হাঁটুতে ব্যথা পান তিনি। এরপর চিকিৎসক দেখালে তার হাঁটুতে অস্ত্রপচার করার কথা বলেন। সেইজন্য ২০ ডিসেম্বর রাত ৯টার দিকে তাকে সিদ্ধেশ্বরীর মনোয়ারা হাসপাতালে অর্থোপেডিক বিভাগে ভর্তি করানো হয়। মঙ্গলবার সন্ধ্যায় তাকে অস্ত্রোপচার কক্ষে নেওয়া হয়। এরপর রাত ৮টার দিকে জানানো হয় রোগীর হার্ট কাজ করছে না। এর কিছুক্ষণ পর আবার জানানো হয় রোগীকে আইসিউতে রাখলে দু’একদিন পর সবকিছু ঠিক হয়ে ওঠবে। তবে ততক্ষণে রোগীর মৃত্যুর বিষয়টি স্বজনদের মাঝে জানাজানি হয়ে যায়। তারা ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ তুললে হাসপাতালের লোকজন পালিয়ে যায়।

বাংলাদেশ সময়: ১৭২২ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এজেডএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।