ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

ওটিটি প্ল্যাটফর্মে কন্টেন্ট প্রদর্শন নীতিমালা প্রণয়নে কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
ওটিটি প্ল্যাটফর্মে কন্টেন্ট প্রদর্শন নীতিমালা প্রণয়নে কমিটি

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মে কন্টেন্ট প্রদর্শনের বিষয়ে ওটিটি নীতিমালা প্রণয়নে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করেছে তথ্য মন্ত্রণালয়।  
মঙ্গলবার (২২ ডিসেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে তথ্য মন্ত্রণালয়।



প্রজ্ঞাপনে জানানো হয়, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্ম ব্যবহার করে বিজ্ঞাপনসহ বিভিন্ন কন্টেন্ট প্রদর্শনের বিষয়ে ওটিটি নীতিমালা প্রণয়নের সিদ্ধান্ত নিয়েছে সরকার। এ নীতিমালা প্রণয়নে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবকে (সম্প্রচার) সভাপতি ও উপসচিবকে (টিভি-২) সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।  

কমিটির অন্য সদস্যরা হলেন- বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক, বাংলাদেশ বেতারের মহাপরিচালক, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একজন উপযুক্ত প্রতিনিধি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের একজন উপযুক্ত প্রতিনিধি, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের একজন উপযুক্ত প্রতিনিধি, টেলিভিশন চ্যানেল ওনার্স অ্যাসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি মোজাম্মেল হক বাবু, নাট্যকার তারিক আনাম খান, চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, চলচ্চিত্রকার ও প্রযোজক পিপলু আর খান, টিভি ড্রামা ডিরেক্টরস গিল্ডের সভাপতি অথবা সাধারণ সম্পাদক বা মনোনীত প্রতিনিধি এবং ব্রডকাস্ট জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের  সভাপতি অথবা সাধারণ সম্পাদক বা মনোনীত প্রতিনিধি।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ কিছুদিন আগে এ বিষয়ে একটি কমিটি প্রণয়নের কথা গণমাধ্যমকে জানিয়েছিলেন।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।