ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

খ্রিস্টধর্মীয় ২৫৪ প্রতিষ্ঠান পাবে ১ কোটি ৩৭ লাখ টাকা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
খ্রিস্টধর্মীয় ২৫৪ প্রতিষ্ঠান পাবে ১ কোটি ৩৭ লাখ টাকা

ঢাকা: খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে সারাদেশের ২৫৪ খ্রিস্টানধর্মীয় প্রতিষ্ঠানের অনুকূলে ১ কোটি ৩৭ লাখ ৮০ হাজার টাকা বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বুধবার (২৩ ডিসেম্বর) ধর্ম প্রতিমন্ত্রী ও খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান মো. ফরিদুল হক খানের সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টের ২০তম বোর্ড সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় গৃহীত হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে বড়দিন উপলক্ষে প্রাপ্ত ১ কোটি ১৫ লাখ টাকার অনুদান ২২৪টি চার্চ/গির্জা/উপাসনালয়/কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠান এবং খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টের এনডাওমেন্ট তহবিলের আয় থেকে প্রাপ্ত ২২ লাখ টাকা ৩০টি চার্চে/গীর্জা/উপাসনালয়/কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠানে বিতরণ করা হবে। প্রাপ্ত অনুদান দিয়ে চার্চ/গির্জা/উপাসনালয়/কবরস্থান/ধর্মীয় প্রতিষ্ঠানের মেরামত, সংস্কার ও উন্নয়নে ব্যয় করা হবে।

সভায় কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে শারীরিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি অনুসরণ করে বড়দিন উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় বড়দিন উদযাপন উপলক্ষে খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে কেক কেটে বড়দিনের উৎসব উদযাপন করা হয়।

ট্রাস্টের পক্ষ থেকে সভায় নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী এবং খ্রিস্টানধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

এছাড়া ট্রাস্টি বোর্ডের প্রয়াত চেয়ারম্যান ও ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ এবং প্রয়াত ট্রাস্টি হিউবাট গোমেজের জন্য শোকপ্রস্তাব গ্রহণ করা হয়। এছাড়া বিশ্বব্যাপী ‘কোভিড-১৯’ মহামারির প্রকোপে প্রাণ হারানো সবার বিদেহী আত্মার চির শান্তি কামনা করা হয়।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এমআইএইচ/ওএইচ/

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।