ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

পাওনা টাকা পেলেন ড্রাগন গ্রুপের শ্রমিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
পাওনা টাকা পেলেন ড্রাগন গ্রুপের শ্রমিকরা

ঢাকা: করোনা মহামারি পরিস্থিতিতে দীর্ঘ ৯ মাস আন্দোলন করার পর অবশেষে ড্রাগন সোয়েটার ও ইম্পেরিয়াল সোয়েটার কারখানার শ্রমিকরা প্রাপ্য বকেয়া পাওনা পেয়েছেন।

বুধবার (২৩ ডিসেম্বর) গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের পক্ষ থেকে এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

গার্মেন্ট শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাড. মন্টু ঘোষ এবং সাধারণ সম্পাদক জলি তালুকদার বলেন, আইন অনুযায়ী প্রাপ্য সমুদয় অর্থ না পেলেও দীর্ঘ ৯ মাসের আন্দোলনের ফল হিসেবে পাওনা আদায় করতে সক্ষম হওয়া শ্রমিকদের বিজয়।

নেতৃবৃন্দ এই দীর্ঘ ঘটনাবহুল সময়ে শ্রমিকদের আন্দোলনের পক্ষে সমর্থন ও সংহতি জানিয়ে যারা পাশে দাঁড়িয়েছেন তাদের অভিনন্দন জানান।

বিবৃতিতে বলা হয়, আইনগত পাওনা পেয়েছেন ড্রাগন গ্রুপের শ্রমিকরা। পিস রেটের ভিত্তিতে কর্মরত শ্রমিকরা তাদের সার্ভিস বেনিফিট বাবদ অর্থ গ্রহণ করেছেন। এর আগে মাসিক বেতন ভিত্তিতে কর্মরত শ্রমিকরা সার্ভিস বেনিফিট ও প্রভিডেন্ট ফান্ড বাবদ নিজের জমা দেওয়া অর্থও নিয়েছেন।

এছাড়াও আরও প্রায় ৫০ জন স্টাফসহ বিভিন্ন মধ্যম সারির কর্মচারী তাদের প্রাপ্য অর্থ পরিশোধের অপেক্ষায় আছেন। মালিকপক্ষ প্রতিশ্রুতি পালন না করলে আইননানুগ পন্থা অবলম্বন করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।