ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

রংপুরে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
রংপুরে প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যার অভিযোগ এলাকাবাসী বিক্ষোভ। ছবি: বাংলানিউজ

রংপুর: রংপুরে নাজমুল ইসলাম (৩০) নামে প্রতিবন্ধী এক রিকশাচালককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে পুলিশ কনস্টেবল হাসান আলীর বিরুদ্ধে। এ ঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী পুলিশকে অবরুদ্ধ করে রাখাসহ পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

 

বুধবার (২৩ ডিসেম্বর) বিকেলে নগরীর আশরতপুর কোর্টপাড়ায় এ ঘটনা ঘটে।  

এসময় ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এতে রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে অভিযুক্ত পুলিশ সদস্য ও তার স্ত্রীকে আটক করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, লালমনিরহাটের মুস্তফি এলাকার শারীরিক প্রতিবন্ধী নাজমুল ইসলাম পার্কের মোড় আশরতপুর ঈদগাপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে বসবাস করতেন। নাজমুলের পায়ে সমস্যা থাকায় ব্যাটারিচালিত রিকশা ভাড়ায় নিয়ে চালাতেন। আর ওই রিকশাটি ছিল পুলিশ ট্রেনিং সেন্টারে কর্মরত কনস্টেবল হাসান আলীর। হাসান আলীর বাড়ি গাইবান্ধায়। তিনি আশরতপুর কোর্টপাড়ায় বাড়ি ভাড়া নিয়ে পরিবারসহ বসবাস করেন।

মঙ্গলবার রাতে ওই রিকশা নিয়ে হাসান আলীর সঙ্গে নাজমুলের বিরোধ সৃষ্টি হয়। এরই জেরে পরে নাজমুলকে ডেকে নিয়ে হাসান আলী বেধরক মারধর করেন। একপর্যায়ে তার অবস্থা আশঙ্কাজনক হলে তাকে কোর্টপাড়ার বাড়িতে নিয়ে যান হাসান।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে ওই বাড়িতে নাজমুলের ঝুলন্ত মরদেহ দেখতে পায় এলাকাবাসী। এতে পুলিশ সদস্য হাসান আলীর বিরুদ্ধে ফুঁসে উঠে এলাকাবাসী বিক্ষোভ শুরু করে। খবর পেয়ে তাজহাট থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হাসান আলীর স্ত্রীকে উদ্ধারের চেষ্টা করলে তাদেরকেও অবরুদ্ধ করে বিক্ষোভ শুরু করে এলাকাবাসী।  

এলাকাবাসীর অভিযোগ, নাজমুলকে পিটিয়ে হত্যার পর মরদেহ ঝুলিয়ে রেখে আত্মহত্যার প্রচারণা চালিয়েছে পুলিশ সদস্য হাসান। একপর্যায়ে বিক্ষুব্ধ এলাকাবাসী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সংলগ্ন  ঢাকা-কুড়িগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে টায়ারে আগুন জ্বালিয়ে বিক্ষোভ শুরু করে। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চাইলে ধাওয়া পালটা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশের গাড়ি লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে এলাকাবাসী।  

খবর পেয়ে অতিরিক্ত পুলিশসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে সন্ধ্যা পৌনে ৬টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে যান চলাচল স্বাভাবিক হয়।

এ বিষয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) আলতাব হোসেন জানান, পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। এ ঘটনায় পুলিশ সদস্য হাসান আলী ও তার স্ত্রী সাথী বেগমকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে অভিযোগ প্রমাণিত হলে যথাযত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।