ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

করোনাকালে লন্ডন ছেড়ে সিলেটে ১৬৫ প্রবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
করোনাকালে লন্ডন ছেড়ে সিলেটে ১৬৫ প্রবাসী লন্ডন থেকে আগত প্রবাসীরা। ছবি: মাহমুদ হোসেন

সিলেট: লন্ডনে ভয়ানক নতুন রূপে করোনা ভাইরাস ছড়ানোয় প্রবাসী অধ্যষিত সিলেটে আতঙ্ক বিরাজ করছে। এর মধ্যে লন্ডন থেকে সিলেটে ফিরেছেন ১৬৫  প্রবাসী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) সকালে বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে সিলেটে ওসমানী বিমানবন্দরে নামেন ১৬৫ জন প্রবাসী।

সিলেটে ওসমানী বিমানবন্দর ব্যবস্থাপক হাফিজ আহমদ বাংলানিউজকে বলেন, যাত্রীরা লাউঞ্জে আসার পর স্বাস্থ্য বিভাগের একটি দল করোনার নেগেটিভ সার্টিফিকেটধারীদের পরীক্ষা-নিরীক্ষা করে ছেড়ে দেয়। এদের মধ্যে ৬ জনের করোনা পরীক্ষার কাগজপত্রদি সন্দেহ হলে তাদের কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত হয়। পরবর্তীতে তথ্য-প্রযুক্তির সহায়তায় তারা তাদের তথ্য-প্রমাণ দিতে পারায় ছেড়ে দেওয়া হয়েছে।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল বাংলানিউজকে বলেন, স্বাস্থ্য পরীক্ষার জন্য একটি বিশেষ টিম সিলেট ওসমানী বিমানবন্দরে কাজ করে যাচ্ছে। তারা যাত্রীদের সার্বিক পরীক্ষা-নিরীক্ষা করে করোনার সংক্রামণ আছে কিনা তা খতিয়ে দেখছেন। লন্ডন থেকে আগত প্রবাসীদের ৬ জনের করোনা নেগেটিভ সনদ না থাকায় তাদের কোয়ারিন্টিনে নেওয়ার সিদ্ধান্ত হলেও তথ্য-প্রমাণ দিতে পারায় তাদের ছেড়ে দেওয়া হয়। এছাড়াও তাদেরকে বাধ্যতামূলক ৭ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

লন্ডনে করোনার নতুন রূপ ছড়িয়ে পড়ার পরও বুধবার (২৩ ডিসেম্বর) বাংলাদেশ বিমানের বিজি ২০২ ফ্লাইটে করে ২০২ জন প্রবাসী বাংলাদেশ অভিমুখে যাত্রা করেন। এরমধ্যে বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ১৬৫ জন প্রবাসী সিলেট ওসমানী বিমানবন্দরে নামেন। অবশিষ্ট ৩৭ জনকে বিজি ২০২০ ফ্লাইটে করে ঢাকায় অন্য যাত্রীদেরকে একই বিমানে ফেরত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।