ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে ধর্মঘটের শেষ দিনেও ভোগান্তি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
সিলেটে ধর্মঘটের শেষ দিনেও ভোগান্তি

সিলেট: পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে টানা ৭২ ঘণ্টার পরিবহন ধর্মঘটের তৃতীয় দিন পার করছেন সিলেটবাসী।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) বিভাগজুড়ে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

তবে সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়ন এরইমধ্যে ধর্মঘট প্রত্যাহার করে নিলেও ভাঙচুরের ভয়ে অনেকে অটোরিকশা নিয়ে সড়কে নামছেন না।

অন্যদিকে সিলেট থেকে আন্তঃদূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। যে কারণে ট্রেন যাত্রায়ই ভরসা করছেন দূর-দূরান্তের যাত্রীরা।

আদালতের নিষেধাজ্ঞা থাকার পরও কোয়ারি খুলে দিতে সভা-সমাবেশ করে আসছিল ‘পাথর’ ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ। কিন্তু প্রশাসন কোয়ারি খুলে না দিতে অনড় রয়েছে। এ পরিস্থিতিতে এরইমধ্যে ৪৮ ঘণ্টা ট্রাক ধর্মঘট পালন করলেও কোনো সাড়া পায়নি সংগঠনটি।

এরপর গত সোমবার (২১ ডিসেম্বর) জেলা প্রশাসনের সঙ্গে বৈঠক শেষে সুরাহা না হওয়ায় পরদিন মঙ্গলবার (২২ ডিসেম্বর) থেকে ৭২ ঘণ্টা ধর্মঘট আহ্বান করে। বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) ধর্মঘটের শেষ দিন অতিবাহিত হচ্ছে। শুক্রবার (২৫ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, পাথর কোয়ারি খুলে দেওয়ার ন্যায্য দাবিতে আমরা আন্দোলনে আছি। কোনো আশ্বাস না পাওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ-কাভার্ড ভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ বলেন, শুক্রবার ভোরে আন্দোলন শেষ হবে। এরপর আবার আগামী রোববার (২৭ ডিসেম্বর) থেকে ফের ধর্মঘটের ঘোষণা আসতে পারে।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২০
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।