ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

রোহিঙ্গা শিবিরে চাকরির দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
রোহিঙ্গা শিবিরে চাকরির দাবিতে কাফনের কাপড় পরে বিক্ষোভ বিক্ষোভ, ছবি: বাংলানিউজ

কক্সবাজার: রোহিঙ্গা শিবিরে চাকরির দাবিতে কক্সবাজারের উখিয়ার থাইংখালী এলাকায় কাফনের কাপড় পরে অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে স্থানীয়রা।

রোববার (২৭ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত থাইংখালী স্টেশনে পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

এ সময় বিক্ষোভকারীরা কাফনের কাপড় পরে সড়কে অবস্থান নেয় এবং রোহিঙ্গা শিবিরমুখী বিভিন্ন দেশি-বিদেশি সংস্থার ক্যাম্পে ঢুকতে বাধা দেয়।

বিক্ষোভকারীরা জানায়, ২০১৭ সাল থেকে রোহিঙ্গা আসার কারণে স্থানীয়রা নানাভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। কিন্তু দেশি-বিদেশি বিভিন্ন সংস্থা স্থানীয় শিক্ষিত সমাজকে চাকরিতে সুযোগ না দিয়ে রোহিঙ্গা যুবকদের দিয়ে কাজ চালিয়ে যাচ্ছে।

তাছাড়া উচ্চপদস্থ কর্মচারীদের বেশিরভাগ কক্সবাজার জেলার বাইরের হওয়ায় তারা কৌশলে তাদের আত্মীয়-স্বজনদের চাকরির সুযোগ করে দিচ্ছে। যার কারণে স্থানীয় শিক্ষিত সমাজ চাকরি থেকে বঞ্চিত হচ্ছে। অনেকে বাদ পড়ে যাচ্ছে।

এ সময় বিক্ষোভ কর্মসূচিতে অ্যাডভোকেট এম এ মালেক, পালংখালী অধিকার বাস্তবায়ন কমিটির আহ্বায়ক রবিউল আলম, সদস্য সচিব আব্দুল গফুর, যুগ্ম আহ্বায়ক কামাল উদ্দিন, দেলোয়ার হোসাইন বাপ্পী, এতমিনানুল হক, মোহাম্মদ শহিদুল্লাহ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২০
এসবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।