ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

৭ মার্চ উদযাপনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, মার্চ ৬, ২০২১
৭ মার্চ উদযাপনে রাজশাহীতে ব্যাপক কর্মসূচি

রাজশাহী: আগামীকাল রোববার ঐতিহাসিক ৭ মার্চ দিবস। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের দিনটিকে প্রথমবারের মত জাতীয় দিবস হিসেবে যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে রাজশাহী জেলা প্রশাসন ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

 

শনিবার (৬ মার্চ) বিকেলে সরকারি এক তথ্যবিবরণীতে এই কর্মসূচির কথা জানানো হয়েছে।

এতে বলা হয়েছে-রাজশাহী জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এ দিন সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সব সরকারি-বেসরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও সব শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।
সকাল নয়টায় জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হবে। সাড়ে নয়টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে ‘৭ মার্চ: স্বাধীনতার জীয়নকাঠি’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

এছাড়া সুবিধামত সময়ে জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমি রাজশাহীতে বঙ্গবন্ধুর ভাষণ, আবৃত্তি, চিত্রাঙ্কন, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাসে (কোভিড-১৯) প্রাদুর্ভাব ও বিস্তারের কারণে সৃষ্ট পরিস্থিতিতে দিবসটি উদযাপনের লক্ষ্যে সরকারি নির্দেশনার আলোকে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কর্মসূচি পালন হবে।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, মার্চ ০৬, ২০২১
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।