ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

জাতীয়

চাঁদপুরের মেঘনায় ২৫ জেলে আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
চাঁদপুরের মেঘনায় ২৫ জেলে আটক জালসহ আটক জেলেরা। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: চাঁদপুর পদ্মা-মেঘনা নদীর অভয়াশ্রম এলাকায় সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরার অপরাধে ২৫ জেলেকে আটক করেছে নৌ-পুলিশ ও টাস্কফোর্সের নিয়মিত টহল দল। এর মধ্যে সাত জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা এবং ১৮ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা করা হয়েছে।

শুক্রবার (১২ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়।  

হাইমচর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত হরিণা, আলু বাজার ও হাইমচর উপজেলার কাটাখালী, ইশানবালা, মধ্যচরও গাজীপুরের চরে যৌথভাবে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে আখনের ঘাট এলাকা থেকে সাত জন জেলেসহ একটি ৩৪ ঘোড়া ইঞ্জিন চালিত নৌকা জব্দ করা হয়। আটক সাত জেলের প্রত্যেককে হাইমচর উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট রিগ্যান চাকমা ৫ হাজার টাকা করে ৩৫ হাজার টাকা জরিমানা করেন।

অর্থদণ্ডপ্রাপ্ত জেলেরা হলেন-সদর উপজেলার গোবিন্দিয়া গ্রামের বিল্লাল, মোবারক, আসমাদুল্লাহ শেখ, জসিম পাটওয়ারী, মনোয়ার রাঢ়ি, মো. জাকির ও আরিফ খান।

চাঁদপুর সদর উপজেলার হরিণা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাসিম হোসেন বাংলানিউজকে বলেন, শুক্রবার ভোর থেকে ১১টা পর্যন্ত মেঘনা নদীর বহরিয়া ও শ্রীরামপুর এলাকায় অভিযান চালিয়ে ১১ জেলেকে আটক করা হয়। একই সময় ৫০ হাজার মিটার কারেন্ট জাল ও দুটি ইঞ্জিনচালিত নৌকা জব্দ করা হয়। আটক জেলেদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের চাঁদপুর সদর উপজেলার বাসিন্দা।  

হাইমচর উপজেলার নীল কমল পুলিশ ফাঁড়ি ইনচার্জ আবদুল জলিল বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে মধ্যরাত পর্যন্ত মেঘনা নদীতে অভিযান পরিচালনা করেন। অভিযানের সময় ঈশানবালা নামক স্থান থেকে জাটকা ধরা অবস্থায় সাত জেলেকে আটক করেন। তাদের বিরুদ্ধে শুক্রবার সকালে থানায় নিয়মিত মামলা হয়েছে।  

আটক জেলেরা হলেন- শরীয়তপুর জেলার সখিপুর থানার ভেড়া চাকি গ্রামের মানিক জমাদার, মনির মাল, আলকেস মাঝি, রিয়াদ জমাদার, স্বপন মিজি, আক্তার মাঝি ও আরিফ সৈয়াল।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa