ঢাকা, শুক্রবার, ১১ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

অসহায়-দুস্থ মানুষের মধ্যে হিজড়াদের পক্ষ থেকে ঈদবস্ত্র বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, মে ৮, ২০২১
অসহায়-দুস্থ মানুষের মধ্যে হিজড়াদের পক্ষ থেকে ঈদবস্ত্র বিতরণ

ঢাকা: করোনাকালীন সময়ে অসহায়, এতিম ও দুস্থ মানুষের মধ্যে ঈদের নতুন কাপড় বিতরণ করেছে তৃতীয় লিঙ্গের মানুষ (হিজড়া)।

শনিবার (৮ মে) নারায়ণগঞ্জের রূপগঞ্জের চানপাড়া এলাকায় এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এসব সামগ্রী বিতরণ করেন এসব এলাকায় বসবাসরত হিজড়ারা।

সকালে ২শ জন মানুষের হাতে এসব ঈদ বস্ত্র তুলে দেওয়া হয়। এর মধ্যে ১৫০ জন নারী এবং ৫০ জন পুরুষ। এসময় তাদের শাড়ি, লুঙ্গি ও ছোট শিশুদের পোশাক উপহার হিসেবে দেওয়া হয়।

হিজড়াদের পক্ষ থেকে তাদের গুরুমা নাসিমা হিজড়া বলেন, বর্তমানে যা পরিস্থিতি, তাতে করোনার ফলে মানুষের ঠিকমতো আয় নেই, তারা ঠিকমতো খেতে পারে না। লকডাউনে মানুষ অর্থনৈতিকভাবে খুবই বিপর্যস্ত। আমরা তাদের মুখেই হাসি ফোটানোর চেষ্টা করছি। আমাদের গুরু দিপালী কাশ্মীরির আদেশে আমরা প্রতিবছরই গরিব-দুস্থ মানুষের মধ্যে ঈদের নতুন কাপড় বিতরণ করি।

এসময় ঈদের নতুন কাপড় হাতে পেয়ে মাকসুদা বেগম, বানেচা বেগম এবং মমতাজ বেগম অনুভূতি প্রকাশ করে বলেন, আমরা ঈদের নতুন কাপড় পেয়ে অনেক আনন্দিত। আমরা যাদের অবহেলার চোখে দেখি, এখন তারা আমাদের জন্য এগিয়ে এসেছে, এটা অনেক বড়। আল্লাহ তাদের বাঁচিয়ে রাখুক।

হিজড়াদের বিভিন্ন কাজে এবং ব্যবহারে অনেক সময় অনেকে তিক্ত-বিরক্ত হলেও এ ধরনের মানবিক কাজে তাদের সম্মান এবং সাধুবাদ জানিয়েছেন এলাকার অনেকেই। বিশেষ করে পরিবার হারানো মানুষগুলো অন্য পরিবারের সবার মধ্যে ঈদের খুশি বিলিয়ে দিতে যে ক্ষুদ্র প্রচেষ্টা গ্রহণ করেছে, তা সবার কাছেই পেয়েছে সাধুবাদ।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, মে ০৮, ২০২১
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।