ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, জুন ৩, ২০২১
আনসারুল্লাহ বাংলা টিমের এক সদস্য গ্রেফতার ...

ঢাকা: নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘মেইড ইন বাংলাদেশ’ (এবিটি) এর এক সদস্য মো. আব্দুল্লাহকে (১৭) গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বৃহস্পতিবার (০৩ জুন) বিকেলে এটিইউ পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, বুধবার (০২ জুন) রাতে এন্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি দল ঢাকার আশুলিয়া থানাধীন জামগড়া শিমুলতলা বাজার এলাকায় অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতার আব্দুল্লাহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন মিডিয়ায় আনসারুল্লাহ বাংলা টিমের মতাদর্শ প্রচার ও দেশ থেকে ইসলামবিরোধী কাজ দূর করে যেকোনো মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল। সে তার ফেসবুক আইডি ও এনক্রিপ্টেড গ্রুপে আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান শাইখ মুফতি জসীম উদ্দিন রহমানীর জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও পোস্ট করতো।

তিনি আরও বলেন, তার বাড়িতে থাকা বিভিন্ন জিহাদী বই পড়ে ও সাইবার স্পেস ব্যবহার করে সে আনসারুল্লাহ বাংলা টিমে যোগদানে উদ্বুদ্ধ হয়। তার বাড়িতে তল্লাশি চালিয়ে উগ্রবাদী মতাদর্শের বেশকিছু বই জব্দ করা হয়েছে। এছাড়া উগ্রবাদী প্রচারণায় ব্যবহৃত তার ব্যক্তিগত মোবাইল ফোন জব্দ করেছে এন্টি টেররিজম ইউনিট।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, জুন ০৩, ২০২১
এসজেএ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।