ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

তালাকের কোনো শর্তই মানেননি নাসির-তামিমা: পিবিআই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
তালাকের কোনো শর্তই মানেননি নাসির-তামিমা: পিবিআই

ঢাকা: তালাক হতে গেলে যেসব প্রক্রিয়া অনুসরণ করা দরকার তার কোনোটিই মানেননি ক্রিকেটার নাসির হোসেন ও এয়ারলাইন্স কোম্পানি সৌদিয়ার কেবিন ক্রু তামিমা সুলতানা তাম্মী।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে পিবিআই কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান ডিআইজি বনজ কুমার মজুমদার।

তিনি বলেন, এক সময় রাকিব হাসানের স্ত্রী ছিলেন তামিমা, কিন্ত নাসির হোসেন তামিমাকে আবারও বিয়ে করেছেন। আগের বিয়ের ডিভোর্স হয়েছে কি-না তা আইনগতভাবে যাচাই-বাছাই করার কথা তার। তামিমা আমাদের কাছে দাবি করেছেন তিনি রাকিবকে ডিভোর্স দিয়েছেন। এখন প্রশ্ন আসতে পারে রাকিব কেন মামলা করলেন?

পিবিআই প্রধান বলেন, তামিমা তালাকপ্রাপ্তা হয়েছেন নাকি হননি এ বিষয়টি তদন্ত করতে গিয়ে আমরা দেখলাম তালাক হতে গেলে তিনটি শর্ত লাগে। প্রথমত: হলো সংশ্লিষ্ট কাজীকে উপস্থাপন করা; দ্বিতীয়ত: যিনি তালাকপ্রাপ্ত হবেন অথবা যাকে তালাক দেয়া হবে তার বাসায় একটি নোটিশ পাঠানো এবং তৃতীয়ত: যিনি তালাকপ্রাপ্ত হবেন তার স্থায়ী ঠিকানার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যামের মাধ্যমে একটি নোটিশ পাঠাতে হবে।

তামিমা-রাকিবের ক্ষেত্রে দ্বিতীয়তটিতে দাবি করা হয়েছে রাকিব হাসানের বাসায় নোটিশ পাঠানো হয়েছে। কিন্তু যে তারিখে চিঠিটি রাকিব হাসানের বাসায় প্রসেস করা হয়েছে সেই সময় ওই বাসায় রাকিব থাকতেন না। অর্থাৎ চিঠি প্রসেসের ছয় মাস পূর্ব থেকে রাকিব অন্য বাসায় ছিলেন। যেই তারিখে চিঠিটি দেখানো হয়েছে সেই সময়ের ঠিকানাটি ভুল ছিল। এই প্রসেসটি মানা হয়নি এবং তারা সঠিক কথা বলছেন না।

নাসির ও তামিমা ডাকযোগে রেজিস্ট্রেশনের মাধ্যমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের কাছে যে চিঠিটি দেখিয়েছেন তা সঠিক দেখাননি। ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমাদেরকে বলেছেন তিনি এমন কোনো চিঠি পাননি। তালাক হতে গেলে যে প্রসেস মানা দরকার তার কোনোটিই মানা হয়নি, সুতরাং নাসির-তামিমার বিয়ে অবৈধ।

পিবিআই প্রধান আরও বলেন, তামিমা যে পাসপোর্ট ব্যবহার করেন তাতে তালাক দেখানো হয়েছে ২০১৬ সালে। কিন্তু ২০১৮ সালে পাসপোর্ট নবায়নের সময় স্বামীর নাম রাকিব হাসান দেওয়া হয়। আমরা বলতে পারি বিয়ে চলমান অবস্থায় তালাক দেখানো হয়েছে।   নাসিরের উচিত ছিল তামিমা যে তালাকনামাটি দেখিয়েছেন তা সঠিক কি-না সেটি যাচাই করা।

আমাদের কাছে মনে হয়েছে তালাকনামাটি জালিয়াতির মাধ্যমে হয়েছে এবং এই জালিয়াতিতে তামিমার মা সুমি আক্তার সহযোগিতা করেছেন।

নাসির ও তামিমার বিরুদ্ধে পিবিআই এখন কোনও ব্যবস্থা নেব কি-না জানতে চাইলে বনজ কুমার মজুমদার বলেন, এটি আদালত সিদ্ধান্ত নেবেন।

আরও পড়ুন:

নাসির-তামিমার বিরুদ্ধে আদালতের সমন
তালাকের কোনো শর্তই মানেননি নাসির-তামিমা: পিবিআই
নাসির-তামিমার বিয়ে অবৈধ: পিবিআই
নাসির-তামিমার নামে গ্রেফতারি পরোয়ানার আবেদন

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০২১
পিএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।