ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাংনীর জোড়া খুনের ঘটনায় মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
গাংনীর জোড়া খুনের ঘটনায় মামলা ...

মেহেরপুর: মেহেরপুরের গাংনী উপজেলার লক্ষ্মীনারায়ণপুরের ধলা গ্রামের জোড়া খুনের ঘটনায় উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেম্বর আতিয়ার রহমানসহ ৬৬ জনকে আসামি করে গাংনী থানায় মামলা দায়ের করা হয়েছে।  

নিহতের ভাই বেল্টু মিয়া বাদী হয়ে মঙ্গলবার (৯ নভেম্বর) দিবাগত রাতে মামলাটি দায়ের করেন।

 

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আসামিদের গ্রেফতারে জোর প্রচেষ্টা চলছে। গ্রেফতার এড়াতে প্রধান আসামি আতিয়ার রহমানসহ সবাই গা ঢাকা দিয়েছেন।

জানা যায়, ৮ নভেম্বর রোববার সকালে কাথুলি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার প্রার্থী আজমাইন হোসেন টুটুল পশ্চিমপাড়া এলাকায় ভোট চাইতে যান। ফিরে আসার পথে প্রতিপক্ষ মেম্বার প্রার্থী আতিয়ার রহমানসহ তার ভাই মহব্বত আলীর নেতৃত্বে আরও কয়েকজন তাকে ধরে নিয়ে মাঠের মধ্যে নিয়ে আজমাইন হোসেন টুটুলকে কুপিয়ে আহত করেন।
খবর পেয়ে অপর ভাই সাহাদুল ইসলাম ও জাহারুল ইসলাম তাকে বাঁচাতে ছুটে যায়। সেখানেই জাহারুল ইসলাম ও সাহাদুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে প্রতিপক্ষের লোকজন। তাদের উদ্ধার করতে গেলে আরও ১৫/২০ জনকে তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করে।
 
আতিয়ার রহমানের নেতৃত্বে নিহতদের অপর ভাই এনামুল ইসলাম নইলুকে ২০১৭ সালের ১৭ জুলাই মাইলমারী গ্রামের রাস্তার ওপর রামদা দিয়ে কুপিয়ে হত্যা করা হয়। এছাড়া ২০০৯ সালে অপর ভাই সেন্টু হোসেনকে সালিশ বৈঠক চলাকালে কুপিয়ে হত্যা করে। মেম্বার প্রার্থী হলে আজমাইন হোসেন টুটুলকে ও হত্যা করার আগাম হুমকি দিয়েছিল আতিয়ার রহমান।

গাংনী থানার ওসি বজলুর রহমান জানান, এলাকা এখন শান্ত রয়েছে। ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া ঘাতকদের আটক করতে পুলিশ ব্যাপক অভিযান শুরু করেছেন।  
 
উল্লেখ্য, দ্বিতীয় ধাপে আগামীকাল বৃহস্পতিবার গাংনী উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কাথুলি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড লক্ষ্মীনারায়ণপুরের ধলা গ্রামে বর্তমান সদস্য আজমাইন হোসেন টুটুল ও সাবেক সদস্য আতিয়ার রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। তফসিল ঘোষণার পর থেকেই গ্রামের মধ্যে তীব্র উত্তেজনা বিরাজ করছিল। আতিয়ার রহমান প্রতিপক্ষ টুটুলকে হত্যা করারও ঘোষণা দিয়ে আসছিলেন বলে অভিযোগ করেছেন টুটুলের পক্ষের লোকজন। সাহাদুল ও জাহারুল জোড়া খুনের ঘটনার মধ্যে দিয়ে সে হুমকি বাস্তবায়ন হলো।  

** গাংনীতে নির্বাচনী সহিংসতায় দুই ভাইকে কুপিয়ে হত্যা
 
বাংলাদেশ সময়: ০৯০৯ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।